Alexa

আবারো যাত্রী নিয়ে আকাশে উড়ল ময়ূরপঙ্খী   

আবারো যাত্রী নিয়ে আকাশে উড়ল ময়ূরপঙ্খী   

আবারো যাত্রী নিয়ে আকাশে উড়ল ময়ূরপঙ্খী। ছবি: সংগৃহীত

অবশেষে আবারো যাত্রী নিয়ে আকাশে উড়ল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ ৮০০ উড়োজাহাজটি (ময়ূরপঙ্খী)। গত ২৪ ফেব্রুয়ারি ময়ূরপঙ্খী উড়োজাহাজটি ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর এতদিন মেরামতের জন্য গ্রাউন্ডেড ছিল উড়োজাহাজটি। 
 
রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সের প্রকৌশল বিভাগের মেরামত শেষে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছ থেকে উড্ডয়নের অনুমতি মেলে। এরপর বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রী নিয়ে এটি ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যায়। 
 
বিমানের জেনারেল ম্যানেজার শাকিল মেরাজ বার্তা২৪.কমকে জানান, মেরামত শেষে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি পাওয়ার পরেই এটি আকাশে উড়েছে। আজ (বৃহস্পতিবার) দুপুর ১২টা ২৫ মিনিটের দিকে এটি ঢাকা থেকে সিলেটের উদ্দেশে ছেড়ে যায়। বিকেলে এটি কক্সবাজারে ফ্লাই করবে। 
 
গত ২৪ ফেব্রুয়ারি ময়ূরপঙ্খী ছিনতাইয়ের চেষ্টাকারী পলাশ চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে আইনশৃঙ্খলাবাহিনীর কমান্ডো অভিযানে নিহত হয়। এরপর উড়োজাহাজটি তদন্ত ও নিরাপত্তার স্বার্থে সেখানেই পড়েছিল। পরবর্তীতে ময়ূরপঙ্খীকে ঢাকায় আনা হয়। উড়োজাহাজের ভেতরে দুটি গুলিও লেগেছিল। এয়ারলাইন্সের প্রকৌশল বিভাগের কর্মীরা চট্টগ্রামে উড়োজাহাজটির ক্ষয়ক্ষতি পরিমাপ করেছেন। কারণ ওই ঘটনার পর উড়োজাহাজের র‌্যাফট খুলে যাত্রীদের দ্রুততার সঙ্গে নামানো হয়েছিল। সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রকৌশলীরা এটি উড্ডয়নের ছাড়পত্র পায়।
 
উড়োজাহাজটি চট্টগ্রামের শাহ আমানতে গ্রাউন্ডেড থাকায় এর নিয়মিত ফ্লাইট সূচিতে পরিবর্তন আনতে হয়। এই উড়োজাহাজ দিয়ে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স আঞ্চলিক ফ্লাইটসমূহ পরিচালনা করে থাকে।  
 
জানা গেছে, গত ২৪ ফেব্রুয়ারি বিমানের ফ্লাইটটি ১৩৪ জন যাত্রী ও ১৪ জন ক্রুসহ ঢাকা ছাড়ে। পরে ৮ মিনিটের কমান্ডো অভিযান শেষে ছিনতাই চেষ্টার ঘটনার অবসান ঘটে। 

আপনার মতামত লিখুন :