Alexa

অপরাধ ঠেকাতে ৬৪ স্পটে কেএসআরএম'র সিসি ক্যামেরা

অপরাধ ঠেকাতে ৬৪ স্পটে কেএসআরএম'র সিসি ক্যামেরা

ছবি: সংগৃহীত

অপরাধপ্রবণ ৬৪টি স্পট সার্বক্ষণিক পর্যবেক্ষণের আওতায় আনার জন্য সিসি ক্যামেরা স্থাপন করছে চট্টগ্রামের স্টিল প্রতিষ্ঠান কবির স্টিল রি-রোলিং মিলস (কেএসআরএম) লিমিটেড। অপরাধের ঝুঁকিতে থাকা এসব এলাকায় অপরাধ রোধ করতে প্রশাসনিক কাজে সহায়তার জন্য ক্যামেরাগুলো স্থাপন করছে প্রতিষ্ঠানটি।

ইতোমধ্যে শুক্রবার (৮ মার্চ) নগরীর বাগমনিরাম ওয়ার্ডের কোতোয়ালী থানার অংশে এই সিসি ক্যামেরা স্থাপনের কাজ শুরু হয়। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোহসীন এর উদ্বোধন করেন। এ সময় প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মো. মোহসীন বলেন, 'সমাজ উন্নয়নে এ ধরনের কার্যক্রমের উদ্যোগ ও অংশগ্রহণে চট্টগ্রামের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ কেএসআরএম প্রশংসার দাবি রাখে। জনগুরুত্বপূর্ণ এ উদ্যোগের ফলে ভবিষ্যতে এ ওয়ার্ডের যাবতীয় সকল ঘটনায় পুলিশ দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে পারবে। তাছাড়া বড় ধরনের অপ্রীতিকর ঘটনার ভিডিও ধারণ ও সংরক্ষিত রেখে অপরাধীদের গ্রেফতারে যথেষ্ট ভূমিকা রাখবে কেএসআরএম’র উচ্চ ক্ষমতাসম্পন্ন সিসি ক্যামেরাগুলো।'

ইতোমধ্যেই কেএসআরএম’র আর্থিক সহায়তা বাগমনিরাম ওয়ার্ডে ৩২টি স্পটে ক্যামেরা স্থাপনের কাজ সম্পন্ন করেছে প্রশাসন। সম্পূর্ণ নিজস্ব খরচে হাই রেজুলেশনের নাইট ভিশন মোডের উচ্চ ক্ষমতাসম্পন্ন ক্যামেরাগুলো স্থাপন করছে প্রতিষ্ঠানটি। এছাড়া এই ওয়ার্ডে আরও ৩০টি স্পটে এই ক্যামেরা বসানো হবে।

তবে শুধু বাগমনিরাম ওয়ার্ড নয় আগামী দুই মাসের মধ্যে নগরীর বিভিন্ন স্থানে ১৮৫টি স্থানে সিসি ক্যামেরা স্থাপনের আশা প্রকাশ করেছে কেএসআরএম।

এ বিষয়ে কেএসআরএম’ উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহরিয়ার জাহান বলেন, ‘বাগমনিরাম ওয়ার্ড এলাকাবাসীর সুবিধার্থে যে কোনো সামাজিক কর্মকাণ্ড এবং অপরাধ দমনের জন্য কেএসআরএম গ্রুপ প্রশাসন ও জনপ্রতিনিধিদের পাশে আছে। এরই ধারাবাহিকতায় প্রয়োজনে চট্টগ্রামের পুরো নগর জুড়ে সিসি ক্যামেরা স্থাপনে পুলিশকে সহযোগিতা করবে কেএসআরএম।'

আপনার মতামত লিখুন :