Alexa

আদ্-দ্বীন হাসপাতালে স্ত্রীরোগ বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা

আদ্-দ্বীন হাসপাতালে স্ত্রীরোগ বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা

ছবি: বার্তা২৪

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালে মাসব্যাপী ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ বিভাগে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে। আগামী ১৬মার্চ থেকে এ সেবা কার্যক্রম শুরু হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত এ সেবা নেওয়া যাবে। আগামী ১৬ এপ্রিল পর্যন্ত এ সেবা চালু থাকবে।

রাজধানী পোস্তগোলা জুরাইন বালুর মাঠ অবস্থিত এ হাসপাতালে বহির্বিভাগের মাধ্যমে গর্ভবতী মায়েদের চেকআপ, স্বাভাবিক ডেলিভারি সেবা, সিজারিয়ান ও ডেলিভারি সংক্রান্ত অপারেশনসহ স্ত্রীরোগ সংক্রান্ত অন্যান্য চিকিৎসা সেবা দেওয়া হবে। এ সময় ভর্তি হওয়া রোগীদের পরীক্ষা-নিরীক্ষা ও থাকা খাওয়ার খরচ হাসপাতাল বহন করবে। নামমাত্র মূল্যে রেজিস্ট্রেশন করে গর্ভবতী মায়েরা এ সেবা গ্রহণ করতে পারবেন।

আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, 'আদ্ দ্বীন এর ব্রতকে সামনে রেখে আমরা সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছি। সমাজের সুবিধাবঞ্চিত থেকে শুরু করে সকল পর্যায়ের মানুষ আমাদের সেবা গ্রহণ করছে। আমরা এ বছর পরিকল্পিতভাবে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি।'

উল্লেখ্য, গোটা বছর জুড়ে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রমের অংশ হিসেবে গত বছরের ১৫ ডিসেম্বর থেকে চলতি বছরের ১৫ জানুয়ারি পর্যন্ত বিনামূল্যে চোখের চিকিৎসা ও ছানি অপারেশন করা হয়। এতে প্রায় চার হাজার রোগীর বহির্বিভাগে চিকিৎসা সেবা দেওয়া হয়। এ সময় ৪৮৮জন রোগীর বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়।

গত ১৫ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী বিনামূল্যে ফিজিওথেরাপি দেওয়া হয়। এতে ৩০৮২ জন ফিজিওথেরাপি সেবা গ্রহণ করে। এছাড়াও ১৬ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিনামূল্যে নাক-কাল-গলা রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়। এতে ১১১০ জন রোগী সেবা গ্রহণ করে। এর মধ্যে ৭৫ জনকে অপারেশনের জন্য বাছাই করা হয়। ইতোমধ্যে ৫০জনকে অপারেশন করা হয়েছে। এছাড়াও অন্যদের অপারেশন চলমান রয়েছে।

জাতীয় এর আরও খবর