Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নতুন মহাপরিচালক

দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নতুন মহাপরিচালক
ছবিঃ বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল।

সোমবার(২৫ মার্চ) সংস্থাটির প্রধান কার্যালয়ে বিদায় সংবর্ধনা ও বরণ অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এসময় তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর উন্নয়ন ধারাকে অব্যাহত রাখার মাধ্যমে এর সেবা ক্ষেত্র আরো সম্প্রসারণ করা হবে বলে অভিমত ব্যক্ত করেন।

বক্তব্যের শুরুতে নবনিযুক্ত মহাপরিচালক ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নৃশংস হত্যার শিকার সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। তারপর তিনি বিদায়ী মহাপরিচালককে তার বর্ণিল কর্মজীবনের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে বিদায়ী মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহাম্মেদ খান, পিএসসি (অবঃ) তার কর্মজীবন থেকে স্মৃতিচারণা করেন এবং নতুন মহাপরিচালকের নেতৃত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অ্যান্যের মধ্যে বক্তব্য দেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর একেএম শাকিল নেওয়াজ, পরিচালক (প্রশিক্ষণ, পকিল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল এসএম জুলফিকার রহমান, বিএসপি, পিএসসি, ইঞ্জিনিয়ার্স; ফায়ার সার্ভিস কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জনাব আতাউল হক। ধন্যবাদ জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি করেন পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব জনাব মোঃ হাবিবুর রহমান। ভলান্টিয়ারদের পক্ষ থেকে এসময় বিদায়ী মহাপরিচালক ও নবনিযুক্ত মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

এরপর বিদায়ী মহাপরিচালক ও নবনিযুক্ত মহাপরিচালক দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ পত্রে স্বাক্ষর করেন। 

 

 

আপনার মতামত লিখুন :

পাসের হারে এগিয়ে কুমিল্লা বোর্ড, পিছিয়ে চট্টগ্রাম

পাসের হারে এগিয়ে কুমিল্লা বোর্ড, পিছিয়ে চট্টগ্রাম
ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজে ফলাফল দেখছে শিক্ষার্থীরা/ ছবি: সুমন শেখ

২০১৯ সালের উচ্চ মাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ ও জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে ৪৭ হাজার ২৮৬ জন পরীক্ষার্থী।

প্রকাশিত ফলাফলে দেখা যায়, এবার পাসের হারের শতকরা হিসাবে সবচেয়ে এগিয়ে কুমিল্লা শিক্ষা বোর্ড। আর সবেচেয়ে পিছিয়ে আছে চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

বুধবার (১৭ জুলাই) দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী সহ সংশ্লিষ্ট বোর্ড প্রধানরা।

ফলাফলের বোর্ডভিত্তিক পরিসংখ্যান থেকে দেখা যায়, ঢাকা বোর্ডে পাসের হার ৭১ দশমিক ০৯ শতাংশ, রাজশাহী বোর্ডে ৭৬ দশমিক ৩৮ শতাংশ, কুমিল্লা বোর্ডে ৭৭ দশমিক ৭৪ শতাংশ, যশোর বোর্ডে ৭৫ দশমিক ৬৫ শতাংশ, চট্টগ্রাম বোর্ডে ৬২ দশমিক ১৯ শতাংশ, বরিশাল বোর্ডে ৭০ দশমিক ৬৫ শতাংশ, সিলেট বোর্ডে ৬৭ দশমিক ০৫ শতাংশ ও দিনাজপুর বোর্ডে পাসের হার ৭১ দশমিক ৭৮ শতাংশ।

এছাড়া মাদরাসা শিক্ষা বোর্ডে পাস করেছে ৮৮ দশমিক ৫৬ শতাংশ, কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাস করেছে ৮২ দশমিক ৬২ শতাংশ ও ডিআইবিএস (ঢাকা)-এ পাসের হার ৬০ শতাংশ।

আরও পড়ুন: পাসের হারে এগিয়ে মেয়েরা

আরও পড়ুন: এইচএসসিতে পাসের হার ৭৩.৯৩%

সোমবার ঢাকা-কাঠমান্ডু রুটে ডানা মেলছে হিমালয় এয়ারলাইন্স 

সোমবার ঢাকা-কাঠমান্ডু রুটে ডানা মেলছে হিমালয় এয়ারলাইন্স 
হিমালয় এয়ারলাইন্স

আগামী সোমবার (২২ জুলাই) ঢাকা-কাঠমান্ডু সরাসরি ফ্লাইট চালু করতে যাচ্ছে নেপালের হিমালয় এয়ারলাইন্স। সপ্তাহে তিন দিন ফ্লাইট পরিচালনা করবে হিমালয় কন্যা নেপালের এই এয়ারলাইন্সটি।

ভিজিট নেপাল ইয়ার ২০২০ সফল করতে হিমালয় এয়ারলাইন্স এই রুটে ফ্লাইট শুরু করতে যাচ্ছে। এ উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) ঢাকায় নেপাল দূতাবাসে এক অনুষ্ঠানের আয়োজন করেছে। আকর্ষণীয় পর্যটন স্পট হিসেবে প্রতি বছর বাংলাদেশের বহু নাগরিক নেপাল সফর করে থাকেন।  

এটি নেপালের বেসরকারি এয়ারলাইন্সের ৬ষ্ঠ রুট। বর্তমানে এই রুটে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্স বিমান বাংলাদেশ ফ্লাইট সপ্তাহের ৭দিন ফ্লাইট পরিচালনা করছে। ২০১৪ সালে প্রতিষ্ঠিত হিমালয় এয়ারলাইন্সের বহরে তিনটি উড়োজাহাজ রয়েছে।  

এয়ারলাইন্স সূত্রে জানা গেছে, হিমালয় এয়ারলাইন্স এয়ারবাস এ-৩২০ ন্যারো বডি উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করবে। উড়োজাহাজটিতে ১৫০টি ইকোনমি আসন ও ৮ টি প্রিমিয়াম ইকোনমি ক্লাস আসন রয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেলা ১১টা ১০ মিনিটে ফ্লাইট কাঠমান্ডুর উদ্দেশ্যে ঢাকা ছাড়বে।

ইকোনমি আসনের যাত্রীরা ২০ কেজি ব্যাগেজ বিনামূল্যে ও প্রিমিয়াম ইকোনমি ক্লাসের যাত্রীরা ২৫ কেজি ব্যাগেজ বিনামূল্যে বহন করতে পারবেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র