Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

আনন্দমুখর পরিবেশে হাতিরঝিলে নৌকাবাইচ

আনন্দমুখর পরিবেশে হাতিরঝিলে নৌকাবাইচ
হাতিরঝিলে নৌকা বাইচ ও উৎসুক জনতা, ছবি: বার্তা২৪
সিনিয়র করেসপন্ডেন্ট
ঢাকা
বার্তা ২৪.কম


  • Font increase
  • Font Decrease

৪৯ তম স্বাধীনতা দিবসে হাতিরঝিলে আয়োজন করা হয়েছিল নৌকা বাইচ প্রতিযোগিতা। নৌকাবাইচ প্রতিযোগিতাটির আয়োজন করে বাংলাদেশ রোয়িং ফেডারেশন।

মঙ্গলবার (২৬ মার্চ) বিকেল তিনটায় হাতিরঝিলে নৌকা বাইচের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553603102611.jpg

নৌকা বাইচে মোট ১৫টি দল অংশ নেয়। এর মধ্যে পুরুষ বিভাগ থেকে অংশ নেয় ১১ টি দল ও নারী বিভাগ থেকে ৪টি।

এ সময় প্রায় হাজারখানেক দর্শক নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। পুরুষ বিভাগে নৌকাবাইচে প্রথম হয় আলী নগর রোয়িং ক্লাব। প্রথম পুরষ্কার হিসেবে ক্লাবটি জিতে নেয় একটি এলইডি টেলিভিশন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553603113360.jpg

অন্যদিকে নারী বিভাগে প্রথম স্থান অধিকার করে টঙ্গি রোয়িং ক্লাব। প্রথম পুরষ্কার হিসেবে তারাও জিতে নেয় একটি এলইডি টিভি।

এ সময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেন, ‘নৌকা বাইচ বাঙালি সংস্কৃতির একটি অংশ। নিজেদের সংস্কৃতি ধরে রাখতে হবে। এ ধরণের আয়োজন সত্যি প্রশংসার দাবিদার। এ ধরণের প্রতিযোগিতা আরও আয়োজন করা উচিত বলে মনে করছি।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/26/1553603132302.jpg

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন রোয়িং ফেডারেশন এর সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউসার, রোয়িং ফেডারেশন এর সাধারণ সম্পাদক মো: খোরশেদ আলম।

আপনার মতামত লিখুন :

ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আতঙ্কের কিছু নেই: সাঈদ খোকন

ডেঙ্গু ও চিকুনগুনিয়া নিয়ে আতঙ্কের কিছু নেই: সাঈদ খোকন
বক্তব্য রাখছেন সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

ডেঙ্গু ও চিকুনগুনিয়া আতঙ্কিত হওয়ার মতো বিষয় না। আতঙ্কিত হওয়ার মতো কিছু নেই। জনগণের সচেতনতাই ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধের মূল হাতিয়ার বলে উল্লেখ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

বৃহস্পতিবার (২৭ জুন) নগর ভবনের অডিটোরিয়ামে 'ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধ বিষয়ক' সায়েন্টিফিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সাঈদ খোকন বলেন, 'ডেঙ্গু ও চিকনগুনিয়ার বিষয়ে জনগণের মধ্যে যেন আতঙ্ক ছড়িয়ে না পড়ে, সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। জনগণকে সচেতন করতে হবে। ডেঙ্গু জ্বর বাসায় বসে সাত থেকে ১০ দিনেই ভালো হয়। তাই আতঙ্কিত না হয়ে সচেতন হতে হবে।’

এ সময় ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচির পরিকল্পনা তুলে ধরেন মেয়র খোকন।

মাসব্যাপী কর্মসূচির মধ্যে আগামী ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত মশক নিধন কর্মসূচি চালানো হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পাঁচটি অঞ্চলে টানা ১৫ দিন চলবে মশা নিধন কর্মসূচি।

১৫ জুলাই পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের প্রতিটি ওয়ার্ডের পাড়া মহল্লায় জনসচেতনতা বাড়াতে লিফলেট বিতরণের পাশাপাশি মাইকিং করা হবে। সেই সঙ্গে বাড়ির ছাদ, ফুলের টবে, পানি যেন জমে না থাকে এবং সে ব্যাপারে করণীয় কী তা জানানো হবে।

1
বক্তব্য রাখছেন সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম

 

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ৪৫০টি মোবাইল টিমের মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে প্রাথমিক স্বাস্থ্যসেবা দেওয়া হবে।

যদি ১৫ জুলাইয়ের পর ডেঙ্গু ও চিকুনগুনিয়ার প্রকোপ বাড়লে কল সেন্টার খুলে দেওয়া হবে। কোনো ওয়ার্ডে যদি কেউ এ রোগে আক্রান্ত হন, তাহলে আমাদের ফোন করলে আমাদের স্বাস্থ্য কর্মকর্তারা গিয়ে বিনামূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা দেবে। প্রয়োজন হলে রোগীকে কাছাকাছি কোনো চিকিৎসা কেন্দ্রে নিয়ে গিয়ে চিকিৎসা দেওয়া হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ আয়োজিত এ সেমিনারে সভাপতিত্ব করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান। এতে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কনক কান্তি বড়ুয়া ও দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলররা।

খুলনায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে নিহত ১

খুলনায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে নিহত ১
ছবি: সংগৃহীত

খুলনার কয়রায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে রজব আলী ঢালী (৬০) নামের একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৭ জুন) সকালে চিকিৎসাধীন অবস্থায় খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে মারা যান তিনি। রজব আলী ঢালী কয়রা সদর ইউনিয়নের পল্লী মঙ্গল গ্রামের ফণী ঢালীর ছেলে।

এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। আহতরা হলেন- জাহাঙ্গীর আলম (২৮) শামীমা (২৩) ও হাবিবুর (২৫)। আহতরা স্থানীয় জায়গীর মহল স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

নিহতের পরিবার জানায়, স্থানীয় দুলু ঢালীর সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল দীর্ঘদিনের। তারই সূত্র ধরে বুধবার (২৬ জুন) দুপুর দুইটার দিকে সংঘবদ্ধভাবে হামলা চালানো হয়। হামলায় রজব আলী গুরুত্বর আহত হয়। পরে তাকে খুলনা মেডিকেলে রজব আলীকে ভর্তি করলে সকালে তিনি মারা যান।

কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস বার্তা২৪.কম-কে বলেন, 'গত বুধবার সন্ধ্যায় উপজেলার ৪ নম্বর কয়রা পল্লী মঙ্গল এলাকায় ঘটনাটি ঘটে। শুনেছি আহত রজব আলী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।'

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র