শাশ্বত বাংলায় চার দিনব্যাপী সাংস্কৃতিক পরিবেশনা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট, রংপুর, বার্তা২৪.কম
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রংপুরে শুরু হয়েছে চার দিনব্যাপী সাংস্কৃতিক পরিবেশনা।

মঙ্গলবার (২৬ মার্চ) সন্ধ্যায় রংপুর মহানগরীর শাশ্বত বাংলা মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণ চত্ত্বরে চার দিনের এই আয়োজনের উদ্বোধন করেন ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন অংশগ্রহণকারী বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ।

এরপর স্বাগত বক্তব্য রাখেন- সাংস্কৃতিক পরিবেশনা ও দিবস উদযাপন কমিটির সভাপতি লে. কর্নেল সৈয়দ নাজমুর রহমান। এসময় সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তৃতায় বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে এই ধরনের আয়োজন বেশি বেশি করা উচিত। এতে করে আমাদের ভবিষ্যত প্রজন্ম স্বাধীনতার সঠিক ইতিহাস সম্পর্কে জানবে এবং ইতিহাস চর্চায় উদ্বুদ্ধ হবে।

রংপুর এরিয়া সদর দপ্তরের পৃষ্ঠপোষকতায় ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, দি মিলেনিয়াম স্টারস্ স্কুল অ্যান্ড কলেজ এবং রংপুর ক্যান্টনমেন্ট এর ব্যবস্থাপনায় চার দিনের এই আয়োজনে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সাংস্কৃতিক, সামাজিক ও নাট্য সংগঠন অংশগ্রহণ করছেন।

উদ্বোধনী দিনে সাংস্কৃতিক পরিবেশনায়য় অংশ নেন রংপুর চারুপাঠ একাডেমি, রংপুর সেনানিবাস এরিয়া সাংস্কৃতিক দল, রংপুর নাট্যকেন্দ্র, রংপুর বেতার শিল্পী সংস্থা ও উদীচী।

আপনার মতামত লিখুন :