Alexa

শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলায় উত্তপ্ত ববি

শিক্ষার্থীদের ‘রাজাকারের বাচ্চা’ বলায় উত্তপ্ত ববি

বরিশাল বিশ্ববিদ্যালয়, ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, বরিশাল, বার্তা ২৪.কম

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত ‘চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান’ এ শিক্ষার্থীদের আমন্ত্রণ না জানানোর প্রতিবাদকারীদের বিশ্ববিদ্যালয়ের ভিসি ‘রাজাকারের বাচ্চা’ বলেছেন বলে অভিযোগ উঠেছে। আর এই অভিযোগে শিক্ষার্থীরা ইতোমধ্যে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ক্লাশ-পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করছে। একই সাথে বিশ্ববিদ্যালয়ের ভিসির ওই উক্তি প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

বুধবার (২৭ মার্চ) সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নীচে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। একই সাথে দাবি না মানা পর্যন্ত ক্লাশ-পরীক্ষা থেকে বিরত থাকার কথা বলেছেন তারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/27/1553678336382.jpg

শিক্ষার্থীরা জানান, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঙ্গলবার (২৬ মার্চ) ক্যাম্পাসে বিকেলে চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সেখানে শিক্ষার্থীদের আমন্ত্রণ জানানো হয়নি।

তাই শিক্ষার্থীরা মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানের বাইরে প্রতিবাদ জানায়। এ ঘটনায় ভিসি ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীদের রাজাকারের বাচ্চা বলেছেন বলে দাবি শিক্ষার্থীদের।

শিক্ষার্থীরা জানান, এর প্রতিবাদে এবং ভিসির ওই উক্তি প্রত্যাহারের দাবিতে বুধবার সকাল থেকে ক্লাশ পরীক্ষা বর্জন করে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এই আন্দোলনের সাথে আরো কিছু দাবি জানায় তারা। এরমধ্যে রয়েছে টিএসসি’তে পাঠদান না করানো, সেমিনার রুমের ভাড়া ৩ হাজার টাকা থেকে কমিয়ে ৫শ’ টাকা করা এবং সকল জাতীয় দিবস শিক্ষক-শিক্ষার্থী সমন্বয়ে উদযাপন করা।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের কাছ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

জাতীয় এর আরও খবর