Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

প্লেন ছিনতাই চেষ্টা: দুই পাইলট প্রশংসিত

প্লেন ছিনতাই চেষ্টা: দুই পাইলট প্রশংসিত
ক্যাপ্টেন গোলাম শাফি এবং ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুব, ছবি: সংগৃহীত
স্পেশাল করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ বিমানের উড়োজাহাজ ছিনতাই চেষ্টার ঘটনায় এয়ারলাইন্সের দুই পাইলট প্রশংসিত হয়েছেন।

বিশ্বব্যাপী কর্মরত পাইলটদের আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল ফেডারেশন অব এয়ারলাইন্স পাইলটের (ইফালপা) সভাপতি ক্যাপ্টেন রন আবেল সম্প্রতি দুই পাইলট ক্যাপ্টেন গোলাম শাফি এবং ফার্স্ট অফিসার মুনতাসির মাহবুব এর সাহসিকতার জন্য ভূয়সী প্রশংসা করেছেন।

মঙ্গলবার (২ এপ্রিল) বিমানের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ইফালাপা সভাপতি পাইলটদের পেশাদারিত্ব, বুদ্ধিমত্তা এবং তাদের ইতিবাচক আচরণের প্রশংসা করেন। যা বিমানের সকল ক্রুসহ বিশ্বব্যাপী সকল সহকর্মীদের অনুপ্রাণিত করবে।

এতে আরও বলা হয়, এই ধরনের ঝুঁকিপূর্ণ পরিস্থিতি দক্ষতার সাথে সফলভাবে সম্পন্ন করতে পারাটা, ভবিষ্যতে বিশ্বের সকল পাইলটের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি বিজি-১৪৭ ফ্লাইটে চট্টগ্রামে টানা দুই ঘণ্টা সংকটময় পরিস্থিতির মধ্যে ছিল। শেষ পর্যন্ত ১৪৩ জন যাত্রীর সবাই বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ থেকে নিরাপদে বের হয়ে আসেন। এছাড়া বিমান ছিনতাইয়ের চেষ্টাকারী আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হয়েছে।

আপনার মতামত লিখুন :

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক
'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু, ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরের কুখ্যাত 'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু ওরফে নজরুলকে আটক করেছে র‍্যাব।

সোমবার (১৯ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ৪ এর এএসপি সাজেদুল ইসলাম।

এএসপি সাজেদুল ইসলাম জানান, মিরপুরের কুখ্যাত শাহাদাত বাহিনীর সদস্য নজরুল ওরফে কিলার মিঠুকে (৩০) সাভারের হেমায়েতপুর হতে অস্ত্রসহ আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে রাস্তায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলিসহ মিঠুকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিঠু শাহাদত বাহিনীর কিলিং মিশনের অন্যতম সদস্য বলে জানান। শাহাদাত বাহিনীর প্রধান শাহাদাতের সঙ্গে চুক্তির মাধ্যমে হত্যাকাণ্ড ঘটায় সে। তার নামে একাধিক হত্যা ও অস্ত্র মামলা রয়েছে।

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫
খুলনা-সাতক্ষীরা মহাসড়কে দুর্ঘটনা কবলিত বাস

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পন্টু (৪০) নামে এক বাসচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ২৫ জন। আহতদের মধ্যে দুর্ঘটনা কবলিত ট্রাকের চালকের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগর সংলগ্ন বেতাগ্রাম চারা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566231787324.jpg

পুলিশ ও এলাকাবাসীর তথ্যমতে, সাতক্ষীরা-যশোর রুটের একটি যাত্রীবাহী বাস চুকনগর অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা একটি রড বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর. কম কে বলেন, চুকনগরের পাশে যাত্রীবাহী বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসচালক নিহত হয়েছেন। দুর্ঘটনায় বাস ও ট্রাকের আরো ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র