Alexa

রাজধানীতে পুলিশের ডিজিটাল কার পার্কিং উদ্বোধন

রাজধানীতে পুলিশের ডিজিটাল কার পার্কিং উদ্বোধন

পুলিশের ডিজিটাল কার পার্কিংয়ের উদ্বোধনকালে, ছবি: বার্তা২৪.কম

রাজধানীর আব্দুল গণি রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সেন্ট্রাল কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টারে ডিজিটাল কার পার্কিং কার্যক্রম উদ্বোধন করছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে ৮ তলা বিশিষ্ট এই ডিজিটাল কার পার্কিংয়ের উদ্বোধন করেন আইজিপি। ডিজিটাল কার পার্কিং প্রকল্পটি বাস্তবায়ন করেছে পুলিশ হেডকোয়াটার্স উন্নয়ন শাখা-১।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/09/1554811217185.gif

উদ্বোধন শেষে আইজিপি বলেন, 'আমাদের অপ্রতুল জায়গার তুলনায় অধিক গাড়ি হওয়ায় পার্কিং একটি বড় সমস্যা। এই ডিজিটাল কার পার্কিং একটি সময় উপযোগী ব্যবস্থা। বিশ্বের অনেক দেশে এমন কার পার্কিং ব্যবস্থা রয়েছে। এখানে একসাথে ৩৪টি গাড়ি পার্কিং করতে পারবে। এটা একটি পরীক্ষামূলক পার্কিং ব্যবস্থা। পরীক্ষামূলক সময়ের মধ্যে কার পার্কিংয়ের সুবিধা অসুবিধা যাচাই করে মতামতের ভিত্তিতে ভবিষ্যতে আরও ডিজিটাল কার পার্কিং তৈরি করা হবে।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/09/1554811237337.gif

তিনি আরও বলেন, 'এই ডিজিটাল কার পার্কিং পুলিশের জন্য একটি ইনোভেটিভ আইডিয়া। ডিজিটাল পার্কিং ব্যবস্থায় যাতে করে কোন দুর্ঘটনা না ঘটে, সে বিষয়টি মাথায় রেখে অপারেটরদের কাজ করতে হবে। এটার সফলতার উপর নির্ভর করবে পরবর্তী কার্যক্রম।'

এদিকে এই পার্কিং সম্পর্কে জানা যায়, ৮ তলা বিশিষ্ট এই ডিজিটাল কার পার্কিংয়ে এ ও বি দুইটি ইউনিটে ১৭টি করে মোট ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে। যেই জায়গায় স্বাভাবিকভাবে ৬টি গাড়ি পার্কিং করা যেত, সেই একই জায়গা ব্যবহার এই ডিজিটাল মাল্টিলেভেল কার পার্কিং তৈরি করে ৩৪টি গাড়ি পার্কিং করা যাবে।

আপনার মতামত লিখুন :