Alexa

কেএমপির ৮ থানায় ৯৯৯ সেবা চালু

কেএমপির ৮ থানায় ৯৯৯ সেবা চালু

কেএমপির ৮ থানায় ৯৯৯ সেবা। ছবি: প্রতীকী

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা, বার্তা২৪.কম

সাধারণ মানুষের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) ৮টি থানায় ৯৯৯ জরুরি সেবা প্রদান শুরু করেছে।

বুধবার (১০ এপ্রিল) থেকে এ সেবা প্রদান করা হচ্ছে।

কেএমপি কার্যালয় সূত্রে জানা যায়, খুলনা মহানগরীর যেকোনো স্থানে ছিনতাই, চাঁদাবাজি, অগ্নিকাণ্ড এবং স্কুল-কলেজ-মাদরাসা ও ব্যবসা কেন্দ্রসহ বিভিন্ন স্থানে নারীরা ইভটিজিংয়ের শিকার হলে ৯৯৯ নাম্বারে কল দিলে ঘটনাস্থলে তাৎক্ষণিক পৌঁছে যাবে পুলিশ। যেকোনো ধরনের অপরাধমূলক ঘটনা ঘটলে তাৎক্ষণিক পুলিশকে জানাতে ৯৯৯ নাম্বারে কল দিতে হবে। আর এ নাম্বারে কল দিলে জরুরি সেবা পাবে সাধারণ মানুষ।

কেএমপির অতিরিক্ত উপ-কমিশনার (আরসিডি) শেখ মনিরুজ্জামান মিঠু বার্তা২৪.কমকে জানান, কেএমপির ৮টি থানায় ৯৯৯ সেবা প্রদান শুরু হয়েছে। নগরীর সদর, সোনাডাঙ্গা মডেল, খালিশপুর, দৌলতপুর, লবণচরা, হরিণটানা, খানজাহান আলী ও আড়ংঘাটা থানায় একটি করে ইলেকট্রনিক্স ডিভাইস দেয়া হয়েছে। এছাড়া একটি কম্পিউটার সেটসহ অন্যান্য যন্ত্রাংশও পাঠানো হয়েছে।

তিনি আরও জানান, ৯৯৯ নাম্বারের মাধ্যমে নগরীর সাধারণ মানুষের সামনে ঘটে যাওয়া নানা অপরাধের ঘটনা দ্রুত পুলিশের কাছে পৌঁছে যাবে। তাছাড়া পুলিশ তাৎক্ষণিকভাবে সেসব অপরাধের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারবে। এতে যেখানে-সেখানে নানা অপরাধের তাৎক্ষণিক আইনি সহায়তা পেতে সাধারণ মানুষকে আর থানায় ছুটতে হবে না।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম বলেন, ‘৯৯৯ সেবায় যারা তথ্য প্রদান করবেন, তাদের পরিচয় গোপন রেখেই সেবা প্রদান করা হবে। ইতোমধ্যে আমরা প্রতিটি থানায় একজন করে প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ অফিসারকে সার্বক্ষণিক ৯৯৯ সেবার জন্য প্রস্তুত রেখেছি। সাধারণ মানুষ সহজেই এই সেবা নিতে পারবে।’

জাতীয় এর আরও খবর