সোনাগাজী থানার ওসি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন, ছবি: সংগৃহীত

সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ফেনীর সোনাগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করা হয়েছে । বুধবার (১০ এপ্রিল) বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন পুলিশ সদর দফতরের গণমাধ্যম শাখার সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা। 

তিনি জানান, ‘অগ্নিদগ্ধ মাদরাসা ছাত্রীর মায়ের করা মামলা তদন্তে ধীরগতি ও সংশ্লিষ্টদের আইনের আওতায় আনতে না পারায় তাকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।’

সোনাগাজীতে দগ্ধ মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেওয়ার ঘটনা তদন্তের জন্য ওই থানায় হওয়া মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) হস্তান্তর করা হয়েছে।  

উল্লেখ, শনিবার (৬ এপ্রিল) সকালে  আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে যান ওই ছাত্রী। তার বান্ধবীকে ছাদের ওপর কেউ মারধর করছে-এমন খরব পেয়ে পেয়ে ছাদে যান তিনি।

সেখানে মুখোশ পরা চার থেকে পাঁচজন ছাত্রী তাকে অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। এতে অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে তার চিৎকারের শব্দ পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করে ফেনীতে হাসপাতালে পাঠায়।  চিকিৎসকদের পরামর্শে সেখান থেকে তাকে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

এদিকে ওই ছাত্রীর পরিবার জানায়, ২৭ মার্চ মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ-দৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে ওই ছাত্রীর শ্লীলতাহানি করেন। এই ঘটনায় তার মায়ের করা মামলায় অধ্যক্ষ এখন কারাগারে আছেন।

 

আপনার মতামত লিখুন :