Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

সিলেট গ্যাস ফিল্ডের এমডির মৃত্যু নিয়ে রহস্য

সিলেট গ্যাস ফিল্ডের এমডির মৃত্যু নিয়ে রহস্য
ছবি: বার্তা২৪
সিনিয়র করেসপন্ডেন্ট
সিলেট
বার্তা ২৪.কম


  • Font increase
  • Font Decrease

সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লুৎফুর রহমানের (৫৫) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে পুলিশ। তবে তার মৃত্যুরহস্য নিয়ে চলছে তোলপাড়।

বুধবার (১০ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় হরিপুরের গ্যাস ফিল্ডের বাংলোয় ফ্যানের সঙ্গে গামছা দিয়ে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পান তার সহকর্মীরা। বিকাল ৩টায় সিআইডির ক্রাইম সিন ইউনিট আলামত সংগ্রহ করে। এরপর সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

সিলেট গ্যাসফিল্ড লিমিটেডের উপ-ব্যবস্থাপক মো. শাহ আলম জানান, সকালে অফিসে আসতে দেরি হওয়ায় সহকর্মীরা তাকে ফোন করছিলেন। কোনো সাড়া না পেয়ে গ্যাস ফিল্ড অফিসের ভেতর তার বাসায় গিয়ে জানালা দিয়ে ফ্যানের সাথে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ দেখতে পান তারা। তার কক্ষের দরজা ভেতর থেকে লাগানো ছিল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/10/1554896459637.jpg

অন্য সহকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সম্প্রতি কোনো এক বিষয় নিয়ে চাপে ছিলেন লুৎফর রহমান। কাছের সহকর্মীদের এখন কাজের পরিবেশ নেই, উল্লেখ করে চাকরি ছেড়ে দেওয়ার কথা বলতেন প্রায়ই। বুধবার সকালে তার বাংলোতে দু’জন অতিথি ছিলেন। তারা চলে যাওয়ার পর লুৎফর রহমান আত্মহত্যা করতে পারেন। তবে হত্যাকাণ্ড না আত্মহত্যা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

আরও পড়ুন: সিলেট গ্যাস ফিল্ডের এমডির লাশ উদ্ধার

আপনার মতামত লিখুন :

জুলাইয়ের তৃতীয় সপ্তাহে এইচএসসির ফল প্রকাশের প্রস্তাব

জুলাইয়ের তৃতীয় সপ্তাহে এইচএসসির ফল প্রকাশের প্রস্তাব
ছবি: সংগৃহীত

জুলাইয়ের তৃতীয় সপ্তাহে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য প্রস্তাব করা হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ২০, ২১ ও ২২ জুলাইয়ের যেকোনো একদিন ফল প্রকাশের অনুমোদনের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে। শিক্ষা বোর্ডগুলোর পক্ষ থেকে এই তিন দিনের যেকোনো একদিন ফল প্রকাশের অনুমোদন চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বার্তা২৪.কমকে বলেন, জুলাইয়ের ২০, ২১ ও ২২ তারিখ, এই তিনদিনের যেকোনো একদিন ফল প্রকাশের প্রস্তাব পাঠানো হয়েছে। মন্ত্রণালয় যেদিন সিদ্ধান্ত নেবে সেদিন ফলাফল প্রকাশ হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বোর্ড থেকে তিন দিনের যেকোনো একদিন ফল প্রকাশের প্রস্তাব করা হয়েছে। সম্ভাব্য এই তিনটি তারিখের মধ্যে যেদিন প্রধানমন্ত্রী সময় দিয়ে সম্মতি দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে।

প্রথা অনুযায়ী ফল প্রকাশের দিন প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হয়। এরপর সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরা হয়। একই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশ করা হয়। যদিও এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরে থাকায় তার অনুপস্থিতিতে ফল প্রকাশ করা হয়। তবে তিনি মোবাইল ফোনে ফল প্রকাশ অনুষ্ঠানে কথা বলেন।

উল্লেখ্য, এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ১ এপ্রিল শুরু হয়। আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন পরীক্ষায় অংশ নেয়।

উন্নয়নে রংপুর পিছিয়ে থাকবে না: নবাগত ডিসি

উন্নয়নে রংপুর পিছিয়ে থাকবে না: নবাগত ডিসি
রংপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আসিব আহসান, ছবি: বার্তা২৪

রংপুরের নবাগত জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আসিব আহসান বলেছেন, 'প্রধানমন্ত্রীর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন ও রংপুরকে এগিয়ে নিতে চাই। সরকার দারিদ্র বিমোচন, কর্মসংস্থান ও সুষম উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়েছে। উন্নয়ন থেকে রংপুর পিছিয়ে থাকবে না।'

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ডিসি বলেন, 'খাদ্য শষ্যের ভাণ্ডারখ্যাত পিছিয়ে পড়া রংপুরের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে সরকার। এই জেলাতে নদীভাঙন রোধ, যোগাযোগ অবকাঠামো উন্নয়ন, বিসিকের দ্বিতীয় শিল্প নগরী, আইটি পার্ক ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করা হবে। শুধু তাই নয়, করিগরি শিক্ষার মাধ্যমে জেলায় ব্যাপক কর্মসংস্থানে জোর দেওয়া হয়েছে।'

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সৈয়দ এনামুল কবিরের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় রংপুরের সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন সাংবাদিকরা।

ডিসি বলেন, 'রংপুর জেলা যাতে পিছিয়ে না থাকে সেজন্য বহুমুখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বিদ্যমান সমস্যা সমূহ নিরসনে সবার সাথে আলোচনা করা হবে। ছোট ছোট সমস্যাগুলো যত দ্রুত সম্ভব সমাধান করা হবে।'

মতবিনিময় সভায় স্থানীয় সরকারের উপ-পরিচালক ফরহাদ হোসেন, সহকারী কমিশনার (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মাহমুদ হাসান, এনডিসি রায়হানুল ইসলাম সহ রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ভিডিও জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, রংপুর জেলা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনেরর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র