Alexa

ভালো ডাক্তার হওয়ার আগে ভালো মানুষ হতে হবে

ভালো ডাক্তার হওয়ার আগে ভালো মানুষ হতে হবে

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং ও তার স্ত্রী/ছবি: বার্তা২৪.কম

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

ময়মনসিংহ: একজন ভালো ডাক্তার হওয়ার আগে ভালো মানুষ হওয়ার আহ্বান জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। এটিই পূর্ব শর্ত। রোগীকে কখনও অবহেলা করা যাবে না।

রোববার (১৪ এপ্রিল) দুপুরে নিজ শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিকেল কলেজ পরিদর্শনে এসে কলেজ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। লোটে শেরিং বলেন, ডাক্তারি আর দশটা পেশার মতো নয়। তাই চিকিৎসকদের সব সময়ই সচেতন থাকতে হয়।

যতক্ষণ ডিউটি থাকবে, ততক্ষণ চিকিৎসকদের গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনের ওপর গুরুত্ব দেন ভুটানের প্রধানমন্ত্রী। এর আগে, বেলা ১১টার দিকে হেলিকপ্টারে ঢাকা থেকে স্ত্রীকে নিয়ে তিনি ময়মনসিংহে পৌঁছান। সঙ্গে ছিলেন ভুটানের পররাষ্ট্রমন্ত্রীও। এসময় ভুটানের প্রধানমন্ত্রী জেনারেল সার্জারি বিভাগ পরিদর্শন করেন।

এসময় লোটের ৭৭ জন সহপাঠীও উপস্থিত ছিলেন। আনুষ্ঠানিকতা শেষে পুরনো বন্ধুদের সঙ্গে আড্ডায় মাতেন ভুটানের প্রধানমন্ত্রী। বন্ধুদের মনে করিয়ে দেন, শুধু তাদের ডাকেই ময়মনসিংহ এসেছেন তিনি।

এমবিবিএস পড়তে লোটে শেরিংয়ের সাত বছর কেটেছে ময়মনসিংহ মেডিকেল কলেজে। পরে বঙ্গবন্ধু মেডিকেল কলেজে আরো চার বছর কেটেছে সার্জারিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনে।

জাতীয় এর আরও খবর