Alexa

পথশিশুদের নিয়ে বৈশাখ উদযাপন

পথশিশুদের নিয়ে বৈশাখ উদযাপন

ছবি: সংগৃহীত

পথশিশুদের বাণিজ্যিক যৌন শোষণ বিরোধী প্রচারণার মাধ্যমে পহেলা বৈশাখ উদযাপন করেছে কমব্যাটিং কমার্শিয়াল সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন (সিসেক) প্রকল্প কনসোর্টিয়াম।

রোববার (১৪ এপ্রিল) রাজধানীর মিরপুরস্থ শহীদ বুদ্ধিজীবী মাজার প্রাঙ্গণে শতাধিক পথশিশুর অংশগ্রহণে এ বৈশাখী উৎসব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ১০নং ওয়ার্ড মিরপুর-১ এর কাউন্সিলর মো. আবু তাহের।

সিসেক প্রকল্পের আওতায় শিশু পরিচালিত সংগঠনের (সিএলও) প্রায় ২০০ জন পথশিশু যারা বাণিজ্যিক যৌন শোষণের শিকার এবং ঝুঁকিতে আছে। তাদেরকে নিয়ে সকালে মঙ্গল শোভাযাত্রা, দুপুরে আলোচনা অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

সোশ্যাল অ্যান্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রামের (সিপ) নির্বাহী পরিচালক মো. ফজলুল হক চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লায়লা জেসমিন বানু।

সিপ জাতীয় পর্যায় শিশু অধিকার সংরক্ষণ ও বাস্তবায়নকারী একটি বেসরকারি উন্নয়ন সংস্থা যা শহরাঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের পুনর্বাসনে ১৯৯৫ সাল থেকে বিভিন্ন কর্মসূচি পরিচালনা করে আসছে।

কমব্যাটিং কমার্শিয়াল সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন (সিসেক) সিপের একটি প্রকল্প যা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৮, ৯ এবং ১০ নং ওয়ার্ড এলাকায় ইউরোপীয় ইউনিয়ন এর আর্থিক সহায়তায় এবং টেরে ডেস হোমস, নেদারল্যান্ডসের কারিগরি সহযোগিতায় বাস্তবায়ন করছে।

আপনার মতামত লিখুন :