Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

শপথ নিলেন খুলনার ৩৬ উপজেলায় নির্বাচিতরা

শপথ নিলেন খুলনার ৩৬ উপজেলায় নির্বাচিতরা
শপথ নিলেন খুলনার ৩৬ উপজেলায় নির্বাচিতরা / ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেট
খুলনা
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

খুলনা বিভাগের সাত জেলার ৩৬ উপজেলায় নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্র‌িল) দুপুরে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শপথ পাঠ করান বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

খুলনার স্থানীয় সরকার বিভাগের পরিচালক হোসেন আলী খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার ফারুক হোসেন ও জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/18/1555581650250.jpg

এ সময় উপজেলা নিবার্চনে বিজয়ী চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদেরকে প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। এসব জনপ্রতিনিধিদের সততা, নিষ্ঠা ও সরকারের নির্দেশনা অনুযায়ী কল্যাণকর উপজেলা গড়ে তোলার আহ্বান জানান বিভাগীয় কমিশনার।

আপনার মতামত লিখুন :

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রিয়া সাহার যুক্তরাষ্ট্রে যাওয়ার অভিযোগ মিথ্যা

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রিয়া সাহার যুক্তরাষ্ট্রে যাওয়ার অভিযোগ মিথ্যা
পররাষ্ট্রমন্ত্রী ও প্রিয়া সাহা, ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রীর ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে প্রিয়া সাহার যুক্তরাষ্ট্রে যাওয়ার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বা মন্ত্রণালয়ের প্রতিনিধি হয়ে যুক্তরাষ্ট্রে যাননি।

রোহিঙ্গা সংকট সমাধানে ন্যামের প্রতি আহ্বান

রোহিঙ্গা সংকট সমাধানে ন্যামের প্রতি আহ্বান
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

মিয়ানমার যেন রোহিঙ্গাদের ফিরিয়ে নেয় এবং রোহিঙ্গা সংকটের স্থায়ী সমাধান করে সে বিষয়ে জোট নিরপেক্ষ দেশসমূহের (ন্যাম) সদস্যসহ মিয়ানমারের প্রতিবেশী দক্ষিণ-পূর্ব এশীয় এসোসিয়েশন (আসিয়ান) ভুক্ত দেশসমূহ তথা আন্তর্জাতিক সম্প্রদায়কে আরও অধিক এবং অব্যাহতভাবে প্রচেষ্টা গ্রহণ করার আহ্বান জানালেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

রোববার (২১ জুলাই) ভেনিজুয়েলার রাজধানী কারাকাসে ন্যাম কোর্ডিনেটিং ব্যুরো এর মন্ত্রী পর্যায়ের সভায় বক্তব্য প্রদানকালে এ আহ্বান জানান তিনি।

উল্লেখ্য ন্যাম মিনিস্ট্রিয়ালের এবারের প্রতিপাদ্য ছিল ‘আন্তর্জাতিক আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে শান্তি এগিয়ে নেওয়া ও সুসংহত করা’।

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডে আন্তর্জাতিক আইন ও আন্তর্জাতিক মানবাধিকার আইনের লঙ্ঘন এবং ফিলিস্তিনী জনগণের প্রতি দীর্ঘ নিপীড়নের কথা উল্লেখ করে স্থায়ী প্রতিনিধি বলেন, শুধু উদ্বেগ প্রকাশ করে ফিলিস্তিনসহ বিশ্বের অন্যান্য স্থানে সংঘটিত এ জাতীয় অমানবিক ও বর্বর কর্মকাণ্ডের পুনরাবৃত্তি রোধ করা সম্ভব নয়। দেশগুলো যাতে আন্তর্জাতিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হয় আমাদেরকে অবশ্যই তা নিশ্চিত করতে হবে; আর মানবতার বিরুদ্ধে অপরাধ সংগঠনকারীদের দায়-দায়িত্ব নিরূপণের মাধ্যমে বিচারের আওতায় আনতে আন্তর্জাতিক সম্প্রদায়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে যেমনটি প্রযোজ্য মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের উপর সংঘটিত মানবতার বিরুদ্ধে অপরাধের ক্ষেত্রে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে জোট নিরপেক্ষ সম্মেলনে যোগদানের যে যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছিলেন তা স্মরণ করে মোমেন বলেন, 'বাংলাদেশ এখনও জাতির পিতার সেই নীতি-আদর্শ ও জোট নিরপেক্ষ আন্দোলনের কর্মকাণ্ড থেকে অনুপ্রাণিত হয় যা আজকের বিশ্বে চলমান অস্ত্রের বিস্তার, শুধু নিরাপত্তার ক্ষেত্রে

সর্বশেষ প্রযুক্তিসমূহের ব্যবহারের আধিক্য, জলবায়ু পরিবর্তন, আন্ত:সাংস্কৃতিক সংঘাত ইত্যাদি চ্যালেঞ্জ মোকাবিলায় প্রযোজ্য হতে পারে।

আফ্রিকা, এশিয়া, ওশেনিয়া, ল্যাটিন আমেরিকা, ইউরোপ ও ক্যারিবিয়ান অঞ্চলের ৮৫টি দেশের ১৬ জন মন্ত্রীসহ উচ্চ-পর্যায়ের প্রতিনিধিগণ এই মিনিস্ট্রেরিয়াল সভায় যোগ দেন।

ভেনেজুয়েলার পররাষ্ট্রমন্ত্রী জর্জ অ্যার্রিয়াজা মন্টসের্রাট এ সভায় সভাপতিত্ব করেন। সভাটিতে ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বক্তব্য প্রদান করেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র