Alexa

হঠাৎ রাজধানী ছাড়ছে মানুষ, টিকিটের বাড়তি চাহিদা

হঠাৎ রাজধানী ছাড়ছে মানুষ, টিকিটের বাড়তি চাহিদা

ছবিঃ বার্তা২৪.কম

হঠাৎ রাজধানী ছাড়ছে মানুষ। অস্বাভাবিকভাবে বেড়েছে বাস ও রেলে যাত্রীর চাপ। অনেকটাই যেন ঈদ উৎসবে মেতেছে রাজধানী। অবশ্য ঈদের চেয়েও কোন অংশে কম নয়। শবে বরাতের লম্বা ছুটি।

বাড়ি যাওয়া এই মানুষের চাপে টিকিটে দেখা দিয়েছে বাড়তি চাহিদা। সাধারণ যাত্রীরা বলছেন, শবে বরাতের ছুটির সঙ্গে মিলে গেছে সাপ্তাহিক ছুটি। তাই তাদের বাড়ি ফেরা। বাড়ি ফেরা অধিকাংশরাই রোববার অতিরিক্ত ছুটি নিয়ে সময়টা দীর্ঘ করেছেন। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাজধানীর উত্তরবঙ্গগামী বাস টার্মিনাল কল্যাণপুর, গাবতলিতে দেখা যায় এমন চিত্র। সরেজমিনে দেখা যায়, ঢাকা ছেড়ে যাওয়া এই বাস টার্মিনাল গুলোতে মানুষের বাড়ি ফেরার ভিড়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/19/1555612588121.jpg
ছবিঃ বার্তা২৪.কম

 

অন্যদিকে খোঁজ নিয়ে দেখা যায়, রাজধানীর অন্য টার্মিনাল,কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনেও রীতিমতো ভিড় জমেছে। টিকিট নেই। সুযোগ কাজে লাগিয়ে দালালদের হাতে পড়া টিকিটগুলো বাড়তি দাম দিয়ে নিচ্ছে যাত্রীরা।

স্টেট বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাশেদ হাসান। গ্রামের বাড়ি পাবনা সদরে। টিকিটের অপেক্ষায় বসে আছেন সন্ধ্যা থেকে। অবশেষে পেয়েছেন, তবে গুনতে হয়েছে প্রায় দ্বিগুণ টাকা। তাতে ক্ষোভ নেই রাশেদের।

তিনি বার্তা২৪.কমকে বলেন, এমন ছুটি তো সব সময় আসে না। তাই কাজে লাগাতে চাই। ঈদে অতিরিক্ত কিছু কাজের জন্য বাড়ি নাও যাওয়া হতে পারে। তাই এই ক’দিনের ছুটিতে বাড়িতে গিয়ে সবার সঙ্গে শবে বরাত পালন করবো।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/19/1555612609819.jpg
ছবিঃ বার্তা২৪.কম

 

গ্রামীণ ট্রাভেলস্'র কল্যাণপুর কাউন্টারের ম্যানেজার ইব্রাহীম বার্তা২৪.কমকে বলেন, আমাদের গাড়ির ভাল আসনগুলো অগ্রিম বিক্রি হয়ে গেছে। যা ছিল তাও সারাদিন বিক্রি করেছি। সন্ধ্যার পর থেকে আগামী কাল পর্যন্ত কোন টিকিট নেই। মূলত শবে বরাতের জন্য এই চাপ দেখা দিয়েছে।

খোঁজ নিয়ে দেখা যায়- হানিফ পরিবহন, শ্যামলী পরিবহন, এনা পরিবহনের বিভিন্ন কাউন্টারে আজ ও আগামীকালের বিভিন্ন সময়ে টিকিটের জন্য যাত্রীদের ভিড়। অধিক দামেও মিলছে না টিকিট।

আপনার মতামত লিখুন :