ফুটপাত দখল, রাসিক মেয়রের ভাইকে জরিমানা

স্টাফ করেসপন্ডেট, রাজশাহী, বার্তা২৪.কম
রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় রাসিকের উচ্ছেদ অভিযান, ছবি:বার্তা২৪.কম

রাজশাহী মহানগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় রাসিকের উচ্ছেদ অভিযান, ছবি:বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী রাখার দায়ে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইএম খায়রুজ্জামান লিটনের ভাইকে ১০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার  (২০ এপ্রিল) দুপুরে মহানগরীর কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় উচ্ছেদ অভিযানে এই জরিমানা করে তা আদায় করা হয়। রাসিকের নির্বাহী ম্যজিস্ট্রেট সমর কুমার পাল এ জরিমানা করেন।

গত ১৫ এপ্রিল থেকে মহানগরীর ফুটপাতসহ অবৈধ দখল ও স্থাপনা উচ্ছেদ অভিযানে নামে রাসিক। শনিবার অভিযানের ৬ষ্ঠ দিনে কাদিরগঞ্জ গ্রেটার রোড এলাকায় অভিযান চালানো হয়।এসময় ফুটপাতের ওপর নির্মাণ সামগ্রী রাখার দায়ে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের আপন চাচাতো ভাই এএইচএম সাইদুজ্জামান নিপুনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানতে চাইলে এএইচএম সাইদুজ্জামান নিপুন বলেন, ‘আমার ভুল হয়েছিল। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন অনুযায়ী যে জরিমানা করা হয়েছে, তা মেনে নিয়ে জরিমানার অর্থ পরিশোধ করেছি।’

সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন জানিয়েছেন, যারা অবৈধভাবে ফুটপাত দখলে রেখেছেন তাদের বিরুদ্ধে এ অভিযান চলছে। আইন সবার ক্ষেত্রেই সমানভাবে প্রয়োগ করা হচ্ছে। কারো রাজনৈতিক পরিচয় বা আত্মীয়-স্বজন  হিসেবে  বিবেচনার সুযোগ নেই।

সিটি মেয়রের এমন সাহসী সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মহানগরবাসী। নিজ ভাইয়ের কাছ থেকেও জরিমানা আদায়ে ছাড় না দেওয়ার বিষয়টি টক অব দ্যা সিটিতে পরিণত হয়েছে।

আপনার মতামত লিখুন :