Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

রাজধানীতে প্রতারক চক্রের পাঁচ সদস্য আটক

রাজধানীতে প্রতারক চক্রের পাঁচ সদস্য আটক
ছবি: সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাজধানীর মোহাম্মদপুর থেকে সশস্ত্র বাহিনীতে চাকরির প্রলোভন ও ভুয়া নিয়োগ পত্র দিয়ে নগদ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংঘবদ্ধ প্রতারক চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‍্যাব-২। এসময় তাদের কাছ থেকে ৫ কোটি টাকা সমপরিমাণ ৮২টি চেক উদ্ধার করা হয়।

আটক পাঁচজন হলেন, নাজমুল ইসলাম মানিক, মাসুদুর রানা রহমান, আবুল কাসেম, ফারুক ও সাইদুল। শনিবার (২০ এপ্রিল) র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ সাইফুল মালিক এ তথ্য বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন।

মোহাম্মদ সাইফুল মালিক বলেন, এই চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে সশস্ত্র বাহিনীতে চাকরির প্রলোভন ও ভুয়া নিয়োগ পত্র দিয়ে প্রতারণা করে আসছিলেন। এভাবে তারা চাকরি প্রত্যাশীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়। তাদের প্রতারণার বিষয়টি র‍্যাব-২ এর নজরে এলে তাদের ওপর নজারদারি করা হয় দীর্ঘদিন।

অবশেষে তাদের অবস্থানের বিষয়ে নিশ্চিত হয়ে শুক্রবার (১৯ এপ্রিল) রাত থেকে শনিবার দুপুর পর্যন্ত মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে পাঁচ কোটি টাকার সমপরিমাণ ৮২টি চেক উদ্ধার করা হয়। আটকদের বিষয়ে এখনো কোনো মামলা হয়নি। তবে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।

 

 

আপনার মতামত লিখুন :

শিক্ষামন্ত্রী দীপু মনির স্বামী তৌফিক নেওয়াজ আইসিইউতে

শিক্ষামন্ত্রী দীপু মনির স্বামী তৌফিক নেওয়াজ আইসিইউতে
বাঁশি বাজাচ্ছেন দীপু মনির স্বামী তৌফিক নেওয়াজ, ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির স্বামী বিশিষ্ট আইনজীবী ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ড সদস্য ড. তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ। তিনি আইসিইউতে ভর্তি আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (২০ জুলাই) দুপুরে ধানমন্ডিস্থ দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানান।

কাদের বলেন, ‘আমাদের জয়েন্ট জেনারেল সেক্রটারি ডা.দীপু মনির স্বামী অসুস্থ হয়ে হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন। তিনি দেশবাসীর কাছে স্বামীর সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/20/1563632165115.jpg
তৌফিক নেওয়াজ একজন বিশিষ্ট বংশীবাদক। সময় সুযোগ পেলেই তিনি ঘরোয়া অনুষ্ঠানে বাঁশিতে সুর তোলার চেষ্টা করেন।


জানা গেছে, বৃহস্পতিবার রাতে বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ড. তৌফিক নেওয়াজকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা তাকে আইসিইউতে নেন।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা আবুল খায়ের জানান, ড. তৌফিক নেওয়াজের মস্তিষ্কের পেছনের কিছু অংশে রক্ত চলাচল করতে পারছে না। তিনি তাকাতে কিংবা হাত-পা নাড়াতে পারছেন না। বিশিষ্ট নিউরো চিকিৎসক ডা. দীন মোহাম্মদসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে দেখছেন। 

চিকিৎসকেরা অনুমতি দিলে ড. তৌফিক নেওয়াজকে উন্নত চিকিৎসার জন্য আগামিকাল রোববার সিঙ্গাপুরে নেওয়া হতে পারেও বলে জানা গেছে।

পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরলেন স্পিকার

পার্লামেন্টারি ফোরামের সভা শেষে দেশে ফিরলেন স্পিকার
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী/ ছবি: সংগৃহীত

‘পার্লামেন্টারি ফোরাম অ্যাট দ্য ২০১৯ হাই লেভেল পলিটিক্যাল ফোরাম অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট এন্ড রিলেটেড মিটিং’ শেষে দেশে ফিরেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। শনিবার (২০ জুলাই) বিকালে তিনি দেশে ফেরেন।

স্পিকার গত ১৫ জুলাই ইউএন কনফারেন্স বিল্ডিংয়ে ‘গ্রোয়িং ইনিকোয়ালিটিস এন্ড ডিসট্রাস্ট ইন গভর্নমেন্ট: ব্রেকিং দ্য সাইকেল’ শীর্ষক সেশনে আলোচক হিসেবে বক্তব্য রাখেন। জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত এসডিজি লক্ষ্য পূরণে বাংলাদেশের অর্জন ও ভবিষ্যৎ করণীয় শীর্ষক আলোচনা সভায় স্পিকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন কর্মসূচিতে যোগ দেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর নেতৃত্বে পার্লামেন্টারি ফোরামের অনুষ্ঠানে বাংলাদেশ প্রতিনিধিদলের অপর সদস্য ছিলেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. জাফর আহমেদ খান।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্পিকারকে স্বাগত জানাতে সংসদ সচিবালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব আ ই ম গোলাম কিবরিয়া সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র