Alexa

রাজশাহীতে গভীররাতে মাদকের হোম ডেলিভারি!

রাজশাহীতে গভীররাতে মাদকের হোম ডেলিভারি!

রাতের রাজশাহী/ ছবি: বার্তা২৪

রাজশাহী থেকে: মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে সারাদেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যখন তৎপর, তখন রাজশাহীতে সহজেই মিলছে মাদক।

সীমান্তবর্তী এই বিভাগীয় শহরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তোপের মুখে কৌশল পরিবর্তন করেছে মাদক কারবারীরা। এতে আরও সহজেই মাদক পেয়ে যাচ্ছে মাদকসেবীরা।

স্থানীয় সূত্রের জানা যায়, রাজশাহীতে মাদক কিনতে তেমন কোনও ঝুঁকিতে পড়তে হয় না। কারণ, মোবাইল ফোনে কল করলেই গভীর রাতে হাতে চলে আসবে মাদক।

শনিবার (২০ এপ্রিল) দিনগত রাত ১২টায় বার্তা২৪.কমকের অনুসন্ধানে প্রমাণ মেলে এ তথ্যের।

এদিকে, বিষয়টি অস্বীকার করেননি রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তারাও। মহানগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বার্তা২৪.কমকে বলেন, অভিনব কায়দায় মাদক ব্যবসা করে আসছে কয়েকটি মাদক কারবারি চক্র।

চক্রের অধিকাংশ সদস্যকে আমরা আইনের আওতায় এনেছি। কিন্তু এখনও যাদের আটক করা সম্ভব হয়নি তারা এই মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

একই কথা বলেছেন বোয়ালিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আমান উল্লাহ। তিনি বার্তা২৪.কমকে বলেন, গত মাসে ৭৮ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে বোয়ালিয়া থানা পুলিশ। এ মাসে এ সংখ্যা ছাড়িয়ে যাবে। বিভিন্ন জায়গা থেকে গ্রেফতার হওয়া মাদক ব্যবসায়ীরা তাদের মাদক বিক্রির বিভিন্ন কৌশল সম্পর্কে পুলিশকে জানায়।

পুলিশের এই কর্মকর্তা জানান, রাজশাহীতে মোবাইল ফোনে অর্ডার দিয়ে মাদক পাওয়া যাচ্ছে। এখন এটিই মাদকসেবী ও বিক্রেতাদের কাছে সবচেয়ে জনপ্রিয় কৌশল।

মাদক ব্যবসায়ীদের এই কৌশলের কথা বৃহত্তর রাজশাহী অঞ্চলের র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৫ এর অজানা নয়।

র‌্যাব-৫ এর কোম্পানি কমান্ডার সাঈদ আল মুরাদ বার্তা২৪.কমকে বলেন, সীমান্ত ঘেঁষা এই অঞ্চলে মাদক আসা বন্ধ করা বেশ কঠিন। তবে যেগুলো ঢুকে পড়েছে সেগুলো যেন ছড়িয়ে না পড়ে সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করে যাচ্ছে।

Arrest
হোম ডেলিভারি দিতে গিয়ে মাদকসহ আটক পলি/ছবি: বার্তা২৪.কম

 

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, মাদক ব্যবসায়ীরা মাদক বিক্রির নতুন নতুন কৌশল অবলম্বন করছেন। তবে কোনও কৌশলই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চিন্তার বাইরে না।

তিনি আরো বলেন, গভীররাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) গেট সংলগ্ন বিআরটিসির যাত্রী ছাউনীর ভেতরে অভিযান চালিয়ে আজিজা আক্তার রিয়া ওরেফে পলি (২১) নামে এক শীর্ষ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকালে তার কাছে দুই হাজার ৯০০ পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া গেছে। তার সঙ্গে একটি মোবাইল ফোন ছিল। যার মাধ্যমে যোগাযোগ করে মাদকের হোম ডেলিভারি দিতে এসেছিলেন এই নারী।

অন্যদিকে, র‍্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বলছেন, সবাই মিলে কাজ করলে এ পথে মাদক নির্মূল করা সম্ভব।

আপনার মতামত লিখুন :