Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

নুসরাতের গায়ে কেরোসিন ঢালেন সহপাঠী জাবেদ

নুসরাতের গায়ে কেরোসিন ঢালেন সহপাঠী জাবেদ
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন মো. ইকবাল/ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ফেনী: সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে কেরোসিন ঢালেন তারই সহপাঠী জাবেদ। আর আগুন যাতে ভালোভাবে লাগে সেজন্য নুসরাতকে চেপে ধরেন আরেক সহপাঠী কামরুন্নাহার মনি।

এভাবেই নুসরাত হত্যায় সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবাবন্দি দিয়েছেন কামরুন্নাহার মনি ও জাবেদ।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফ উদ্দিন আহমদের আদালতে তাদের হাজির করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

কয়েক ঘণ্টার জবানবন্দি রেকর্ডের পর রাত ১০টার দিকে সাংবাদিকদের এসব তথ্য জানান পিবিআই এর চট্টগ্রাম বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. ইকবাল।

তিনি বলেন, আদালতে এ দু’জন স্বীকারোক্তি দিয়েছেন যে তারা নুসরাত কিলিং মিশনে সরাসরি জড়িত ছিলেন। নুসরাতের সারা শরীরে কেরোসিন ঢেলে দেন জাবেদ। আর আগুন ভালো করে লাগার জন্য নুসরাতকে চেপে ধরেন মনি।

তিনি আরো বলেন, এ জবানবন্দিতে নতুন কিছু নামও উঠে এসেছে। তবে তদন্তের স্বার্থে তা উল্লেখ করা যাবে না।

এর আগে ১৫ এপ্রিল কামরুন্নাহার মনিকে সোনাগাজী থেকে গ্রেফতার করা হয়। ১৭ এপ্রিল একই আদালতে তাকে সাতদিনের রিমান্ড দেওয়া হয়। শুক্রবার মনিকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শনে যায় পিবিআই। সে সময় মনি কীভাবে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে তার বর্ণনা দেন। অপরদিকে, জাবেদকে ১৩ এপ্রিল চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়। ওই দিন থেকে তাকে সাতদিনের রিমান্ড দেন আদালত। শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিন আহমেদের আদালত আবার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নুসরাত হত্যার ঘটনায় এখন পর্যন্ত এজহারভুক্ত আটজনসহ মোট ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন সাতজন। ১৩ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড দেওয়া হয়েছে। সর্বশেষ সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাদরাসা কমিটির সহ-সভাপতি রুহুল আমিনকে পাঁচদিন করে রিমান্ড দিয়েছেন আদালত।

উল্লেখ্য, বুধবার (১০ তারিখ) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফেনীর সোনগাজী উপজেলার সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান। তার মৃত্যুতে দেশজুড়ে নেমে আসে শোকের ছায়া। এর আগে ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে গ্রেফতার হন ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজ উদ দৌলা। এর জের ধরে ৬ এপ্রিল নুসরাতকে পরীক্ষার হল থেকে ডেকে ছাদে নিয়ে তার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় সিরাজের অনুসারীরা।

আপনার মতামত লিখুন :

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক
'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু, ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরের কুখ্যাত 'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু ওরফে নজরুলকে আটক করেছে র‍্যাব।

সোমবার (১৯ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ৪ এর এএসপি সাজেদুল ইসলাম।

এএসপি সাজেদুল ইসলাম জানান, মিরপুরের কুখ্যাত শাহাদাত বাহিনীর সদস্য নজরুল ওরফে কিলার মিঠুকে (৩০) সাভারের হেমায়েতপুর হতে অস্ত্রসহ আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে রাস্তায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলিসহ মিঠুকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিঠু শাহাদত বাহিনীর কিলিং মিশনের অন্যতম সদস্য বলে জানান। শাহাদাত বাহিনীর প্রধান শাহাদাতের সঙ্গে চুক্তির মাধ্যমে হত্যাকাণ্ড ঘটায় সে। তার নামে একাধিক হত্যা ও অস্ত্র মামলা রয়েছে।

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫
খুলনা-সাতক্ষীরা মহাসড়কে দুর্ঘটনা কবলিত বাস

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পন্টু (৪০) নামে এক বাসচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ২৫ জন। আহতদের মধ্যে দুর্ঘটনা কবলিত ট্রাকের চালকের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগর সংলগ্ন বেতাগ্রাম চারা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566231787324.jpg

পুলিশ ও এলাকাবাসীর তথ্যমতে, সাতক্ষীরা-যশোর রুটের একটি যাত্রীবাহী বাস চুকনগর অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা একটি রড বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর. কম কে বলেন, চুকনগরের পাশে যাত্রীবাহী বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসচালক নিহত হয়েছেন। দুর্ঘটনায় বাস ও ট্রাকের আরো ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র