Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

শাহজালালের মাজারে মুসল্লিদের ভিড়

শাহজালালের মাজারে মুসল্লিদের ভিড়
ছবি: বার্তা২৪.কম
সিনিয়র করেসপন্ডেন্ট
সিলেট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সিলেটে পালিত হচ্ছে পবিত্র শবে বরাত। ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে ইসলাম ধর্মের পবিত্র এই রাতটি পালন করছেন মুসল্লিরা।

প্রতিবছরের মতো এবারো ধর্মপ্রাণ মানুষের ঢল নেমেছে সিলেটে অবস্থিত দুই ওলির মাজারে।

শনিবার (২১ এপ্রিল) সন্ধ্যা থেকে নগরের দরগাহ গেট এলাকায় হযরত শাহজালাল (রহ.) ও খাদিমনগরের হযরত শাহপরানের (রহ.) মাজারে ভিড় করেছেন মুসল্লিরা। রাত বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে এই দুই মাজারে ভিড়।

দেশের বিভিন্ন স্থান থেকে ওলিকুল শিরোমনি হযরত শাহজালাল (রহ.), তার ভাগ্নে হযরত শাহপরান (রহ.) ও সিলেটের প্রথম মুসলমান হযরত বোরহান উদ্দিন (রহ.) সহ অন্যান্য ওলি-আউলিয়ার মাজার জিয়ারত করতে সিলেটে এসেছেন ভক্তরা।

শবে বরাতে আল্লাহর কাছে ক্ষমা চাওয়া তথা প্রার্থনার জন্য মুসলিম ধর্মাবলম্বীরা সন্ধ্যার পর থেকেই বিভিন্ন মসজিদে ভিড় করেন। অনেকে আবার মাজার ও কবরস্থানে যান মোনাজাত করার জন্য।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) মো. জেদান আল মুসা জানান, শবে বরাত উপলক্ষে নগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যান চলাচলেও কিছু কড়াকড়ি আরোপ করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

অস্ত্রের মুখে বাড়ি থেকে কিশোরীকে অপহরণ

অস্ত্রের মুখে বাড়ি থেকে কিশোরীকে অপহরণ
রাজশাহীর দুর্গাপুরে কিশোরী অপহরণ, ছবি প্রতীকী

রাজশাহীর দুর্গাপুরে অস্ত্রের মুখে বাড়ি থেকে এক কিশোরীকে অপহরণ করেছে একদল বখাটে। মেয়েকে তুলে নিয়ে যাওয়ার সময় বখাটেদের বাধা দেওয়ায় কিশোরীর মাকেও মারধর করা হয়। ভয়-ভীতি দেখিয়ে বাড়ির স্বর্ণালংকার ও নগদ অর্থও লুট করে নিয়ে যায় বখাটে দল।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে উপজেলার কয়ামাজমপুর গ্রামের মন্ডলপাড়ায় এ ঘটনা ঘটে। অপহৃত কিশোরী কয়ামাজমপুর উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী। কিশোরীর পরিবার হিন্দু সম্প্রদায়ের।

পরিবার সূত্র জানায়, গত এক বছর ধরে টুটুল নামে স্থানীয় এক যুবক উত্যক্ত করে আসছিল। বখাটেদের হাত থেকে রেহাই পেতে কিশোরীর বিয়ে ঠিক করে পরিবার। আগামী ১০ সেপ্টেম্বর তার বিয়ের দিন ঠিক করা হয়।

অপহৃত কিশোরীর বাবা তার স্ত্রী ও বৃদ্ধা মায়ের বরাত দিয়ে বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, ঘটনার সময় বাড়িতে তার স্ত্রী ও বৃদ্ধা মা ছিলেন। সন্ধ্যার কিছুক্ষণ আগে দু'টি মোটরসাইকেলযোগে ৪/৫ জন যুবক তার বাড়িতে আসেন । প্রথমে তারা অস্ত্রের মুখে কিশোরীর মা ও দাদিকে জিম্মি করে। পরে তার ঘরে ঢুকে স্বর্ণালংকার ও নগদ অর্থ লুট করে। পরে মেয়েকে নিয়ে যেতে উদ্যত হলে তার স্ত্রী চিৎকার দিয়ে বাধা দেওয়ার চেষ্টা করেন। এসময় তার স্ত্রীকে মারপিট করে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়।

কিশোরীর বাবা বলেন, 'যারা বাড়িতে এসেছিল, তাদের একজনের হাতে পিস্তল ও একজনের হাতে ধারালো অস্ত্র (চাকু) ছিল। বাড়ির বাইরে পাহারায় ছিল আরও ২ থেকে ৩ জন।'

কিশোরীর বাবা জানান, প্রায় এক বছর ধরে কায়ামাজমপুর গ্রামের ফেরদৌস আলীর ছেলে টুটুল তার মেয়েকে উত্ত্যক্ত করে আসছিল। এ নিয়ে কয়েকবার তার বাবাকে অভিযোগও করা হয়। তাতে কোন কাজ হয়নি। টুটুলের বাবা ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। ফলে ভয়ে তিনি পুলিশকে অভিযোগও করতে যাননি। বাধ্য হয়ে মেয়ের বিয়ে ঠিক করেছিলেন। এক সপ্তাহ আগে হিন্দু ধর্মীয় রীতি অনুযায়ী তার আশীর্বাদ হয়েছে।

জানতে চাইলে দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খুরশিদা বানু কনা বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'খবর পাওয়া মাত্রই সেখানে পুলিশ পাঠানো হয়। মেয়েটিকে উদ্ধারে পুলিশের কয়েকটি টিম মাঠে নেমেছে।’

তিনি আরও বলেন, 'আমরা আশেপাশের সকল থানায়ও বার্তা পাঠিয়েছি। সবার আগে অপহৃত কিশোরীকে উদ্ধারে গুরুত্ব দিচ্ছি আমরা।' পরে আইনগত প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক
'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু, ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরের কুখ্যাত 'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু ওরফে নজরুলকে আটক করেছে র‍্যাব।

সোমবার (১৯ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ৪ এর এএসপি সাজেদুল ইসলাম।

এএসপি সাজেদুল ইসলাম জানান, মিরপুরের কুখ্যাত শাহাদাত বাহিনীর সদস্য নজরুল ওরফে কিলার মিঠুকে (৩০) সাভারের হেমায়েতপুর হতে অস্ত্রসহ আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে রাস্তায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলিসহ মিঠুকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিঠু শাহাদত বাহিনীর কিলিং মিশনের অন্যতম সদস্য বলে জানান। শাহাদাত বাহিনীর প্রধান শাহাদাতের সঙ্গে চুক্তির মাধ্যমে হত্যাকাণ্ড ঘটায় সে। তার নামে একাধিক হত্যা ও অস্ত্র মামলা রয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র