Alexa

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের নকল ওষুধ জব্দ

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের নকল ওষুধ জব্দ

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের নকল ওষুধ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত, ছবি: বার্তা২৪.কম

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ক্যান্সারের ওষুধ নকল করে বিক্রয়ের দায়ে ইনসেপ্টার এক বিক্রয় প্রতিনিধি ও দুই ব্যবসায়ীকে জেল-জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। র‍্যাব সদর দফতরের একটি ভ্রাম্যমাণ দল এসময় ‌‌'ওসিসেন্ট টিএম ৮০' নামে ক্যান্সারের নকল ওষুধ জব্দ করেছে।

সোমবার (২২ এপ্রিল) পুরান ঢাকায় দুপুর থেকে রাত পর্যন্ত এ অভিযান চালিয়ে নকল ওষুধ জব্দ করা হয়। বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট গাউছুল আজম। অভিযানটি সমন্বয় করেন র‍্যাব-৩।

ম্যাজিস্ট্রেট গাউছুল আজম বলেন, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের ৬০ টি ক্যান্সারের নকল ওষুধ ওসিসেন্ট টিএম ৮০ জব্দ করা হয়েছে। আসল এই ওষুধের প্রতিটি বোতলের দাম ১৫ হাজার টাকা।
ইনসেপ্টার চাকরিজীবী হয়ে নকল ওষুধ বিক্রয়, বাজারজাতকরণে জড়িত থাকার অভিযোগে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের বিক্রয় প্রতিনিধি আনিছুর রহমানকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং পাঁচ লাখ টাকা জরিমানা করেন আদালত।

ম্যাজিস্ট্রেট আরও বলেন, নকল ওষুধ ক্রয়, সংরক্ষণ এবং বাজারজাতকরণ ও বিক্রয়ের জন্য দেলোয়ার নামের এক ব্যবসায়ীকে দুই বছর কারাদণ্ড এবং পাঁচ লাখ টাকা জরিমানা ও তার সহযোগী জুবায়েরকে এক বছর কারাদণ্ড ও পাাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

ইনসেপ্টার জীবন রক্ষাকারী ওষুধকে কারা নকল করে দেশে ও বিদেশে বাজারজাত করছে তা তদন্ত করতে নির্দেশ দেন এই ভ্রাম্যমাণ আদালত।

আপনার মতামত লিখুন :

জাতীয় এর আরও খবর