Alexa

রাজশাহী-ঢাকা রুটে বৃহস্পতিবার থেকে বিরতিহীন ‘বনলতা’

রাজশাহী-ঢাকা রুটে বৃহস্পতিবার থেকে বিরতিহীন ‘বনলতা’

বনলতা এক্সপ্রেস, ছবি: সংগৃহীত

রাজশাহী-ঢাকা রুটে বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) থেকে। সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির যাত্রা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপরই ৯০ থেকে ৯৫ কিলোমিটার গতিতে ঢাকার উদ্দেশে ছুটবে ‘বনলতা’। এর মাধ্যমে পূরণ হতে যাচ্ছে রাজশাহীবাসীর দীর্ঘদিনের আকাঙ্খিত দাবি।

উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীতে উপস্থিত থাকবেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সংসদ সদস্যবৃন্দ ও জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের সকল প্রস্তুতিও এরই মধ্যে সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন রেলওয়ে কর্তৃপক্ষ।

বুধবার (২৪ এপ্রিল) রাতে অনুষ্ঠানস্থল পরিদর্শন করেছেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় মেয়রের সঙ্গে ছিলেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও পশ্চিমাঞ্চল রেলওয়ের মহা-ব্যবস্থাপক (জিএম) খোন্দকার শহিদুল ইসলাম প্রমূখ।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বনলতা এক্সপ্রেসে ৯৪৮টি আসন থাকছে। ঘন্টায় ট্রেনটির সর্ব্বোচ্চ গতিবেগ হবে ৯০ থেকে ৯৫ কিলোমিটার।

রাজশাহী স্টেশন থেকে সকাল ৭টায় স্টেশন ছেড়ে ঢাকায় ট্রেন পৌঁছাবে ১১টা ৪০ মিনিটে। আর ঢাকা থেকে দুপুর ১টা ১৫ মিনিটে ছেড়ে রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়। সপ্তাহে শুক্রবার বন্ধ থাকবে ট্রেনটি।

আপনার মতামত লিখুন :