Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

জাফর ইকবাল হত্যা চেষ্টার মামলায় সাক্ষ্য দিলেন বিচারক

জাফর ইকবাল হত্যা চেষ্টার মামলায় সাক্ষ্য দিলেন বিচারক
শাপ্রবির মুক্তমঞ্চে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালান আসামি ফয়জুল হাসান/ ছবি: সংগৃহীত
সিনিয়র করেসপন্ডেন্ট
সিলেট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালযয়ের (শাপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল হত্যা চেষ্টা মামলায় সাক্ষ্য দিয়েছেন আসামিদের জবানবন্দি গ্রহণকারী সিলেট মহানগর হাকিম হরিদাস কুমার।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মমিনুন নেসার আদালতে সাক্ষ্য দেন হরিদাস কুমার। তিনি ঐ মামলায় ছয় আসামির ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেছিলেন। এ নিয়ে ৫৬ জন সাক্ষীর মধ্যে দুই জনের সাক্ষ্য নেওয়া হলো।

আদালত সূত্র জানায়, গত ২১ মার্চ মামলার বাদী শাহজালাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেনের সাক্ষ্য গ্রহণের মধ্য দিয়ে শুরু হয় এ মামলার সাক্ষ্যগ্রহণ। আগামী ২১ মে মামলার পরবর্তী সাক্ষ্যগ্রহণের দিন ঠিক করেছেন আদালত। এ সময় আদালতে মামলার প্রধান অভিযুক্ত ফয়জুল হাসান সহ ছয় আসামি উপস্থিত ছিলেন।

গত বছরের ৪ অক্টোবর মামলার অভিযোগ গঠনের মাধ্যমে মামলার বিচারকাজ শুরু হয়। এর আগে একই বছরের ২৬ জুলাই ছয় জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মার্চ বিকেলে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠানে ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা চালান সাবেক মাদরাসাছাত্র ফয়জুল হাসান।

এই ঘটনায় শাহজালাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে ঐ দিন রাতেই সন্ত্রাসবিরোধী আইনে জালালাবাদ থানায় একটি মামলা দায়ের করেন।

আপনার মতামত লিখুন :

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক

শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু অস্ত্রসহ আটক
'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু, ছবি: সংগৃহীত

ঢাকার মিরপুরের কুখ্যাত 'শাহাদাত বাহিনী'র সদস্য কিলার মিঠু ওরফে নজরুলকে আটক করেছে র‍্যাব।

সোমবার (১৯ আগস্ট) বার্তাটোয়েন্টিফোর.কম-কে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব ৪ এর এএসপি সাজেদুল ইসলাম।

এএসপি সাজেদুল ইসলাম জানান, মিরপুরের কুখ্যাত শাহাদাত বাহিনীর সদস্য নজরুল ওরফে কিলার মিঠুকে (৩০) সাভারের হেমায়েতপুর হতে অস্ত্রসহ আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে সাভারের হেমায়েতপুর বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে রাস্তায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলিসহ মিঠুকে আটক করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিঠু শাহাদত বাহিনীর কিলিং মিশনের অন্যতম সদস্য বলে জানান। শাহাদাত বাহিনীর প্রধান শাহাদাতের সঙ্গে চুক্তির মাধ্যমে হত্যাকাণ্ড ঘটায় সে। তার নামে একাধিক হত্যা ও অস্ত্র মামলা রয়েছে।

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫

খুলনা-সাতক্ষীরা মহাসড়কে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২৫
খুলনা-সাতক্ষীরা মহাসড়কে দুর্ঘটনা কবলিত বাস

খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগরে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে পন্টু (৪০) নামে এক বাসচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও প্রায় ২৫ জন। আহতদের মধ্যে দুর্ঘটনা কবলিত ট্রাকের চালকের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগর সংলগ্ন বেতাগ্রাম চারা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566231787324.jpg

পুলিশ ও এলাকাবাসীর তথ্যমতে, সাতক্ষীরা-যশোর রুটের একটি যাত্রীবাহী বাস চুকনগর অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে আসা একটি রড বোঝাই ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বার্তাটোয়েন্টিফোর. কম কে বলেন, চুকনগরের পাশে যাত্রীবাহী বাসের সাথে ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসচালক নিহত হয়েছেন। দুর্ঘটনায় বাস ও ট্রাকের আরো ২৫ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র