Alexa

শনিবারের পর বৃষ্টি হওয়ার সম্ভাবনা 

শনিবারের পর বৃষ্টি হওয়ার সম্ভাবনা 

ছবি: সংগৃহীত

প্রচণ্ড গরমে হাঁস ফাঁস অবস্থা নগরবাসীর। গত এক সপ্তাহ ধরে তীব্র গরমে অতিষ্ট মানুষ। বৃষ্টির দেখা নেই। রাজধানী ঢাকাসহ প্রায় সারাদেশে একই অবস্থা। আবহাওয়াবিদরা বলছেন, এ অবস্থা আরও কয়েকদিন বিরাজ করবে। তবে আগামী শনিবারের (২৭ এপ্রিল) পর বৃষ্টি হতে পারে।    

বৃহস্পতিবার দুপুরে (২৫ এপ্রিল) ঢাকায় তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর খুলনায় ছিল ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ময়মনসিংহে ৩৭ দশমিক ২, চট্টগ্রামের রাঙামাটি, কুমিল্লা ও ফেনীতে ৩৮ দশমিক ৪, সিলেটে ৩৮ দশমিক ৩, পাবনার ঈশ্বরদীতে ৩৮ দশমিক ৫, রংপুর বিভাগের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩৬ দশমিক ৭ এবং বরিশালে তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, আগামীকাল শুক্রবারও তাপমাত্রা আরও কিছুটা বৃদ্ধি পেতে পারে। সারাদেশের ওপর দিয়ে মৃদু দাবদাহ বয়ে যাচ্ছে। এই দাবদাহ আরও কয়েক দিন অব্যাহত থাকতে পারে। তবে আগামী তিন দিনের মধ্যে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

গরমের বিষয়ে জানতে চাইলে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহনাজ সুলতানা বার্তা২৪.কমকে বলেন, ‘যেহেতু এটা গরমের সিজন তাই একটু বেশি গরম পড়বে। তবে ২৭ তারিখের পর (শনিবার) থেকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তখন গরমের মাত্রাটা একটু কম থাকবে।

এদিকে  প্রচণ্ড গরমে রাজধানীতে হঠাৎ সকল রুটেই বেড়েছে যানজট। এই যানজটের ফলে এক জায়গা থেকে আরেক জায়গায় পৌঁছাতে আগের চেয়ে এক থেকে দেড়গুণ সময় বেশি লাগছে। যানজটের পাশাপাশি নগরীতে পড়ছে ভ্যাপসা গরম। এই দুইয়ে মিলে নাকাল রাজধানীবাসী।

এ বিষয়ে জানতে চাইলে মৎস্য ভবনের সামনে ট্রাফিকের দায়িত্ব থাকা জাফর বার্তা২৪.কমকে বলেন, রাজধানীর বেশিরভাগ রুটে উন্নয়নমূলক কাজ চলছে তার কারণে রাস্তা ছোট হয়ে এসেছে সেই কারণে জ্যাম হতে পারে। তাছাড়া এ সপ্তাহের যেহেতু শবে বরাতসহ সরকারি ছুটি ছিল তাই ছুটির পর একটু চাপ পড়ার করণে এমন যানজট হতে পারে। 

 

আপনার মতামত লিখুন :

জাতীয় এর আরও খবর