চাকরির বয়স ৩৫ না হলে বৃহত্তর আন্দোলন

ঢাবি করেসপন্ডেন্ট , বার্তা২৪.কম  
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা আগামী ঈদুল ফিতরের আগে ৩৫ বছরে উন্নীত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের নেতারা। অন্যথায় ঈদের পর অবরোধের মতো কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন এ দাবিতে আন্দোলনরত  চাকরিপ্রার্থীরা।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পরিষদের নেতারা এ হুঁশিয়ারি দেন।সংগঠনটি দীর্ঘদিন ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলন করে আসছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সুপারিশ ও বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী চাকরিতে আবেদনের বয়স বৃদ্ধি দ্রুত বাস্তবায়নের দাবিতে এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদের যুগ্ম আহ্বায়ক হারুন-অর-রশিদ। এ সময় আরও উপস্থিত ছিলেন পরিষদের যুগ্ম আহ্বায়ক মুকুল হোসেন, ইউসুফ জামিল, নাসরীন সুমী, রফিকুল ইসলাম, শিহাব উদ্দিন প্রমুখ।

লিখিত বক্তব্যে বলা হয়, আগামী ঈদের আগে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করা না হলে ঈদের পর অবরোধের মতো কঠোর কর্মসূচি দেয়া হবে। মঙ্গলবার (৩০ এপ্রিল) থেকে সারা দেশের জেলা ও উপজেলা কমিটিগুলো সংস্কার ও বর্ধিত করার কাজ শুরু হবে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার জন্য বগুড়া-৭ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু গত ২৫ এপ্রিল জাতীয় সংসদের বেসরকারি সিদ্ধান্ত প্রস্তাব উত্থাপন করেন। তার এই প্রস্তাব সমর্থন করে সরকারি ও বিরোধী দলের ১০ জন সংসদ সদস্য অবিলম্বে চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হোক মর্মে সংশোধনী প্রস্তাব দেন। কিন্তু প্রস্তাবটি কন্ঠ ভোটে প্রত্যাখ্যাত হয়।

আপনার মতামত লিখুন :