Alexa

ক্র‌েতা সেজে সুপারশপে অভিযান, ৮০ হাজার টাকা জরিমানা

ক্র‌েতা সেজে সুপারশপে অভিযান, ৮০ হাজার টাকা জরিমানা

ক্র‌েতা সেজে সুপারশপে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট / ছবি: বার্তা২৪

খুলনায় ক্রেতা সেজে সুপারশপে অভিযান চালিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে সেফ এন সেভকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১১ মে) দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত খুলনা নগরীর সুপারশপ বাজারে এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ও রাশেদুল ইসলাম।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা ক্রেতার বেশে সুপারশপ বাজারে প্রবেশ করেন। পরে বিভিন্ন পন্যের দাম ও মান পর্যবেক্ষণ করেন। এ সময় নগরীর নিউ মার্কেটের পাশে সেফ এন সেভে মেয়াদোত্তীর্ণ পণ্য, পন্যের মূল্য বেশি, মাংসের দাম বেশি রাখা, মূল্য তালিকা না থাকা ও পণ্যের মান ঠিক না থাকায় তাৎক্ষণিক ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/11/1557590085412.jpg

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বার্তা২৪.কমকে বলেন, ‘জেলা প্রশাসনের বাজার মনিটরিং কার্যক্রমের আওতায় সেফ এন সেভে অভিযান চালানো হয়েছে। ক্রেতার বেশে এ সুপারশপে গিয়ে আমরা দেখতে পাই, কসমেটিকস ও বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করা হচ্ছে, পণ্যের মূল্য বেশি রাখা হচ্ছে, সরকারি নিয়মের বাইরে মাংসের দাম ৭০০টাকা কেজি বিক্রি হচ্ছে, কোনো পণ্যের মূল্য তালিকার নেই। তাছাড়া এ সুপারশপের তৃতীয় তলায় অপরিচ্ছন্ন পরিবেশে মিষ্টি তৈরি করা হয়। এসব কারণে সেফ এন সেভকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তাদেরকে সতর্কও করা হয়েছে। পুনরায় একই অপরাধ করলে ব্যবসার লাইসেন্স বাতিল হতে পারে।’

তিনি আরও বলেন, ‘সঠিকভাবে নিয়ম মেনে ব্যবসা না করলে ব্যবসায়ীদের আরও কঠোর শাস্তি দেওয়া হবে। সাধারণ ক্রেতাদেরকেও এ ব্যাপারে সতর্ক থাকতে হবে।’

এ মোবাইল কোর্টের অভিযান পুরো রমজান মাস জুড়ে চলবে বলে জানিয়েছেন তিনি।

অভিযান চলাকালে খুলনা আর্মড পুলিশের একটি দল নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহযোগিতা করেন।

আপনার মতামত লিখুন :