Alexa

ময়মনসিংহে স্কুলছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যু দণ্ডাদেশ

ময়মনসিংহে স্কুলছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যু দণ্ডাদেশ

রাকিবুল ইসলাম রাকিবের মৃত্যু দণ্ডাদেশ, ছবি: সংগৃহীত

ময়মনসিংহের মুক্তাগাছায় স্কুলছাত্র মাহবুবুর রহমান মারুফ (১০) হত্যার ঘটনায় দায়ের করা মামলার রায়ে তার ফুফাতো ভাই রাকিবুল ইসলাম রাকিবকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।

সোমবার (১৩ মে) দুপুরে আসামির উপস্থিতিতে ময়মনসিংহের জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইদ্রিস আলী আকন্দ জানান, ২০১৩ সালের ১৯ অক্টোবর সন্ধ্যায় ময়মনসিংহ রেসিডেন্সিয়াল মডেল স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র মাহবুবুর রহমান মারুফকে মুক্তাগাছার পাইকা শিমুল গ্রামের নিজ বাড়ি থেকে ডেকে নিয়ে তার ফুফাতো ভাই রাকিবুল ইসলাম রাকিব পুকুরের পানিতে ডুবিয়ে এবং ছুরি দিয়ে গলাকেটে হত্যা করে।

পরে লাশ গুম করার জন্য একটা বস্তায় ভরে পাশে জঙ্গলে লুকিয়ে রাখে। অনেক খোঁজাখুঁজির পর জানাজানি হলে পুকুরের কোনায় সাদা বস্তায় মারুফের মরদেহ দেখতে পায়।

পরে এ ঘটনায় ২১ অক্টোবর নিহতের বাবা মুক্তাগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরব আলী বাদী হয়ে রাকিবুল ইসলাম রাকিব, তার ভাই রেজাউল করিম ও তাদের বাবা আব্দুর রাজ্জাকের নামে মুক্তাগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

দীর্ঘ শুনানি শেষে সোমবার আসামি রাকিবুল ইসলাম রাকিবের ফাঁসির আদেশ এবং অপর দুজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেন বিচারক।

আপনার মতামত লিখুন :