Alexa

ঘুষের টাকাসহ হাতেনাতে সমবায় কর্মকর্তা গ্রেফতার

ঘুষের টাকাসহ হাতেনাতে সমবায় কর্মকর্তা গ্রেফতার

ঘুষ গ্রহণকালে গ্রেফতার সমবায় কর্মকর্তা, ছবি: বার্তা২৪

রাজশাহী গোদাগাড়ী উপজেলার সমবায় কর্মকর্তা নৃপেন্দনাথ দাসকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলা সমবায় কার্যালয়ে ঘুষ গ্রহণকালে তাকে আটক করা হয়।

দুদকের রাজশাহী বিভাগীয় পরিচালক মুর্শেদ আলমের তত্বাবধানে উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বাধীন একটি দল তাকে গ্রেফতার করেন।

উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বার্তা২৪.কম-কে জানান, গোদাগাড়ী উপজেলার সরমংলা একতা মৎস্যচাষি সমবায় সমিতির সভাপতি আব্দুল বাতেনের কাছ থেকে সমিতির নিবন্ধন করে দেওয়ার নামে ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন উপজেলা সমবায় কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/14/1557828386691.jpg

দুই কিস্তিতে তিনি ২ ও ৫ হাজার টাকা দিলেও আরও ৮ হাজার টাকা দাবি করেন নৃপেন্দ্রনাথ। অন্যথায় তিনি ফাইলে স্বাক্ষর করবেন না বলে জানান। এ বিষয়ে সম্প্রীতি দুদকে লিখিত অভিযোগ করেন ভুক্তভোগী আব্দুল বাতেন।

সোমবার (১৩ মে) বিষয়টি আমলে নিয়ে ভুক্তভোগী আব্দুল বাতেনের মাধ্যমে ঘুষের টাকা সমবায় কর্মকর্তাকে দিতে পাঠায় দুদক কর্মকর্তারা। মঙ্গলবার (১৪ মে) দুপুরে তিনি টাকা নিয়ে সমবায় কার্যালয়ে গিয়ে কর্মকর্তা নৃপেন্দ্রনাথের হাতে দেন। এসময় দুদক কর্মকর্তারা সেখানে হাজির হয়ে তাকে হাতেনাতে গ্রেফতার করেন।

দুদক উপ-পরিচালক জাহাঙ্গীর আলম বলেন, ‘তার (নৃপেন্দ্রনাথ দাস) বিরুদ্ধে গোদাগাড়ী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।’

ভুক্তভোগী সরমংলা একতা মৎস্যচাষি সমবায় সমিতির সভাপতি আব্দুল বাতেন বার্তা২৪.কম-কে বলেন, ‘আমি দীর্ঘদিন ধরে মৎস্য অধিদফতরের মাধ্যমে সরকারি প্রকল্প হতে খাঁচায় মাছচাষ করছি। খাঁচায় মাছ চাষের ক্ষেত্রে পোনা সংগ্রহের জন্য পুকুরের প্রয়োজন পড়ে। সেজন্য সরকারিভাবে ইউএনও অফিসের টেন্ডারে অংশ নিয়ে খাস পুকুর লিজ নেয়ার জন্য মাছচাষিদের নিয়ে সমবায় সমিতি গঠন করি।’

তিনি বলেন, ‘ওই সমিতি সকল কাগজপত্র নিয়ে গত ১৩ মার্চ নিবন্ধনের জন্য সমবায় অফিসে গেলে তার কাছে ঘুষ দাবি করেন কর্মকর্তা নৃপেন্দ্রনাথ দাস। প্রথমে দুই হাজার এবং পরে পাঁচ হাজার টাকা দিলেও তিনি আরও আট হাজার টাকা দাবি করেন।

 

আপনার মতামত লিখুন :