Alexa

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন ২৫ মে

পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন ২৫ মে

ছবি: সংগৃহীত

চলতি মাসের মাসের ২৫ তারিখ থেকে ঢাকা-পঞ্চগড় রুটে আন্তঃনগর ট্রেন পঞ্চগড় এক্সপ্রেস চলাচল করবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বুধবার (১৫ মে) রেলভবনে সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

রেলমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ মে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন।’

তিনি আরও বলেন, ‘এই ট্রেনের ভাড়া ধরা হয়েছে শোভন চেয়ার ৫৫০ টাকা, এসি চেয়ার ১ হাজার ৩৫ টাকা, এসি কেবিন ১ হাজার ২৬০ টাকা।

রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, গত মাসে বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-রাজশাহী বিরতিহীন ট্রেন উদ্বোধন করেন। সেসময় ঈদের পূর্বেই গত ২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন আরেকটি ট্রেন সার্ভিস চালু হওয়ার কথা জানানো হয়। নতুন এ ট্রেনটি ঢাকা থেকে বিরতিহীনভাবে পার্বতীপুরসহ তিনটি স্টেশন থেমে পরে শেষ স্টেশন হিসেবে পঞ্চগড়ে এসে পৌঁছাবে। তিনটি স্টেশন হলো পার্বতীপুর,দিনাজপুর ও ঠাকুরগাঁও।

দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের মাধ্যমে গত বছরের নভেম্বর মাসে ঢাকা-পঞ্চগড়-ঢাকা সরাসরি একতা ও দূতযান আন্তঃনগর ট্রেন দুটি পঞ্চগড় পর্যন্ত বর্ধিত করা হয়। এবার ঈদের পূর্বে একটি বিরতিহীন ট্রেন পাচ্ছে উত্তরের এ জেলার মানুষ। এতে আনন্দের জোয়ার বইছে পুরো জেলায়।

আরও পড়ুন: ২৫ মে ঢাকা-পঞ্চগড়-ঢাকা রুটে বিরতিহীন নতুন ট্রেন

আপনার মতামত লিখুন :