Barta24

মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

English Version

রংপুরে জাল নোট তৈরির কারিগর সাবেক সেনা সদস্য গ্রেফতার

রংপুরে জাল নোট তৈরির কারিগর সাবেক সেনা সদস্য গ্রেফতার
উদ্ধার হওয়া জাল নোট, ছবি: বার্তা২৪
স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
রংপুর


  • Font increase
  • Font Decrease

ভারতীয় ও বাংলাদেশি জাল নোট তৈরির কারিগর আলী হোসেন নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

বুধবার (১৫ মে) দুপুরে নগরীর পীরজাবাদ এলাকার জুগিটারী থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করে পুলিশ।

জাল নোট, বার্তা২৪

বুধবার বিকেলে কোতয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় হয়ে উঠেছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট তৈরির কারিগর আলী হোসেন জড়িত। সে দীর্ঘদিন ধরে জাল নোটের মাধ্যমে প্রতারণা করে আসছেন।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/15/1557930808342.jpg

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তার রংপুরের জুগিটারীর বাড়িতে পুলিশ অভিযান চালায়। এ সময় আলী হোসেনের শয়ন কক্ষে থাকা পুরনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয় ও বাংলাদেশি জাল নোট উদ্ধার করা হয়। এর মধ্যে ৫ শ টাকার নোট সাড়ে ১১ লাখ টাকার ও ১ হাজার টাকার নোট ৪ লাখ ৬০ হাজার টাকার সমপরিমাণ রয়েছে।

জাল নোট, বার্তা২৪

আরপিএমপি কমিশনার বলেন, ‘গ্রেফতার হওয়া আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে। সে সেনাবাহিনী থেকে অবসরে যাবার পর জাল নোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।’

আপনার মতামত লিখুন :

কাদেরের স্বাস্থ্যের উন্নতি, চিকিৎসকের সন্তোষ

কাদেরের স্বাস্থ্যের উন্নতি, চিকিৎসকের সন্তোষ
সিঙ্গাপুরে ওবায়দুল কাদের, ছবি: সংগৃহীত

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অপারেশন পরবর্তী স্বাস্থ্যের আশানুরূপ উন্নতি হয়েছে এবং তার স্বাস্থ্য বর্তমানে স্থিতিশীল।

সিঙ্গাপুরস্থ মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কাদেরের স্বাস্থ্য পরীক্ষা শেষে চিকিৎসক দলের প্রধান ডা. ফিলিপ কোহ সন্তোষ প্রকাশ করেন।

ডা. ফিলিপ কোহ'র উদ্ধৃতি দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক (উন্নয়ন) ডা. আবু নাছের রিজভী হাসপাতালের লবিতে এসব তথ্য জানান।

তিনি বলেন, 'ওবায়দুল কাদেরের স্বাস্থ্য স্থিতিশীল রয়েছে এবং প্রতিটি প্যারামিটার আশানুরূপ উন্নতি করেছে।'

মঙ্গলবার (১৬ জুলাই) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-প্রধান তথ্য অফিসার মো. আবু নাছের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সেখানে উপস্থিত ছিলেন- কাদেরের সহধর্মিণী এডভোকেট ইসরাতুন্নেছা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান, সংসদ সদস্য নিজাম হাজারী, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম ও দূতাবাস কর্মকর্তা গাজী আল আমিন।

এরশাদের কবরের পাশে জায়গা চাইলেন রওশন

এরশাদের কবরের পাশে জায়গা চাইলেন রওশন
হুসেইন মুহম্মদ এরশাদ ও রওশন এরশাদ

রংপুরে হুসেইন মুহম্মদ এরশাদের দাফনের বিষয়ে সম্মতি জানিয়েছেন জাতীয় পার্টির সিনিয়র কো- চেয়ারম্যান রওশন এরশাদ। একই সঙ্গে রংপুরের পল্লী নিবাসে স্বামী এরশাদের কবরের পাশে নিজের কবরের জন্য জায়গাও চেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে এক বিবৃতি এ ইচ্ছের কথা জানান সংসদের বিরোধীদলীয় উপনেতা রওশন এরশাদ।

এরশাদের দাফন প্রশ্নে রংপুরবাসীর আবেগকে সম্মান জানিয়ে তিনি রংপুরে দাফনের অনুমতি দেন। তিনি পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গার সঙ্গে ফোনে কথা বলে তার সম্মতির কথা জানান।

বিবৃতিতে রওশন বলেন, তার মৃত্যুতে আপনারা যে অভাবনীয় শ্রদ্ধা সম্মান ও সহানুভুতি প্রকাশ করেছেন। তার জন্য আমি আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রিয় দেশবাসী, বিশেষত তার প্রাণপ্রিয় রংপুবাসীর আবেগ ও ভালোবাসায় সম্মানার্থে তাকে রংপুরের মাটিতে সমাধিস্থ করার বিষয়ে আমি,ও আমার পরিবার সম্মতি প্রদান করছি। সেই সঙ্গে পল্লী নিবাসে এরশাদের কবরের পাশে নিজের জন্য জায়গা চাইছি।

 

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র