রংপুরে জাল নোট তৈরির কারিগর সাবেক সেনা সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, রংপুর
উদ্ধার হওয়া জাল নোট, ছবি: বার্তা২৪

উদ্ধার হওয়া জাল নোট, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

ভারতীয় ও বাংলাদেশি জাল নোট তৈরির কারিগর আলী হোসেন নামে এক সাবেক সেনা সদস্যকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)।

বুধবার (১৫ মে) দুপুরে নগরীর পীরজাবাদ এলাকার জুগিটারী থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় জাল নোট তৈরির সরঞ্জামাদি জব্দ করে পুলিশ।

জাল নোট, বার্তা২৪

বুধবার বিকেলে কোতয়ালি থানায় রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ প্রেস ব্রিফিং করে সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘রমজান ও ঈদের কেনাকাটাকে ঘিরে জাল নোট সরবরাহকারী প্রতারক চক্রের সদস্যরা উত্তরাঞ্চলে সক্রিয় হয়ে উঠেছে। এই চক্রের সক্রিয় সদস্য ও জাল নোট তৈরির কারিগর আলী হোসেন জড়িত। সে দীর্ঘদিন ধরে জাল নোটের মাধ্যমে প্রতারণা করে আসছেন।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/15/1557930808342.jpg

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার তার রংপুরের জুগিটারীর বাড়িতে পুলিশ অভিযান চালায়। এ সময় আলী হোসেনের শয়ন কক্ষে থাকা পুরনো একটি লোহার ট্যাংক থেকে ১৬ লাখ দশ হাজার টাকার ভারতীয় ও বাংলাদেশি জাল নোট উদ্ধার করা হয়। এর মধ্যে ৫ শ টাকার নোট সাড়ে ১১ লাখ টাকার ও ১ হাজার টাকার নোট ৪ লাখ ৬০ হাজার টাকার সমপরিমাণ রয়েছে।

জাল নোট, বার্তা২৪

আরপিএমপি কমিশনার বলেন, ‘গ্রেফতার হওয়া আলী হোসেন কুড়িগ্রামের রৌমারী উপজেলার টাপুরচর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে। সে সেনাবাহিনী থেকে অবসরে যাবার পর জাল নোট তৈরির মাধ্যমে প্রতারণার ব্যবসা করে আসছেন। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।’

আপনার মতামত লিখুন :