Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

স্প্রে পার্টির উৎপাত শুরু, সিলেটে কলেজ অধ্যক্ষের বাসায় হানা

স্প্রে পার্টির উৎপাত শুরু, সিলেটে কলেজ অধ্যক্ষের বাসায় হানা
অধ্যক্ষের বাসা, ছবি: বার্তা২৪.কম
সিনিয়র করেসপন্ডেন্ট
সিলেট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

সিলেটে ঈদের আগেই স্প্রে পার্টির তৎপরতা শুরু হয়েছে। বুধবার (১৫ মে) রাত ১১টায় নগরীর কুমারপাড়ায় কানাইঘাট সরকারি কলেজের অধ্যক্ষের বাসায় স্প্রে মেরে ডাকাতির চেষ্টা চালিয়েছে।

অবশ্য বাসার সবাই জেগে থাকায় রক্ষা পেয়েছেন। খবর পেয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ র‌্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রবাসী গোলাপ মিয়ার মালিকানাধীন কুমারপাড়ার বি-ব্লকের ৪০ নং বাসা বুরহানমঞ্জিলের নিচতলায় এ ঘটনা ঘটে।

বুরহান মঞ্জিলের ভাড়াটিয়া কানাইঘাট সরকারি কলেজের অধ্যক্ষ শাসুল আলম মামুন জানান, বাসার পুরুষ সদস্যরা তারাবির নামাজে ছিলেন। এছাড়া আজ বৃহস্পতিবার (১৬ মে) তিনি ওমরাহ পালনে সৌদি আরব যাচ্ছেন। এ উপলক্ষ্যে কিছু আত্মীয়-স্বজন বাসায় অবস্থান করছেন।

রাত সাড়ে ১০টার দিকে নিচতলার বেড রুমে বসে যখন গল্প করছিলেন নারী সদস্যরা। হঠাৎ বেলকনি ও বাথরুমের উপরের ছোট্ট জানালার গ্রিলের ভেতরে হাত প্রবেশ করে এক যুবককে স্প্রে মারতে দেখেন। দেখা মাত্র মহিলারা চিৎকার দিয়ে দ্রুত রুম থেকে বেরিয়ে পড়েন। সাথে সাথে ঐ যুবক দেয়াল টপকিয়ে পালিয়ে যায়। তবে সচেতন থাকায় কারো কোন ক্ষতি হয়নি। 

খবর পেয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ঘটনাস্থলে ছুটে যান। তিনি বলেন, ‘প্রতিবছর ঈদ ঘনিয়ে আসার সাথে সাথে নগরীতে অজ্ঞান পার্টি, স্প্রে পার্টিসহ নানা অপরাধ চক্রের উৎপাত শুরু হয়। এবার প্রথমবারের মতো কলেজ অধ্যক্ষের বাসায় হানা দিলেও সফল হতে পারেনি।’

মেয়র সবসময় দরজা-জানালা লক করে রাখাসহ নগরবাসীকে সচেতন থাকার আহবান জানান।

অন্যদিকে স্প্রে পার্টির তৎপরতার খবর পেয়ে র‌্যাব ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। এসময় র‌্যাব-৯ এর ডিএডি নজরুল ইসলামও নাগরিকদের সচেতন থাকার আহবান জানান।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জিল্লুর রহমান উজ্জ্বল জানান, এলাকার তরুণদের বেশি সচেতন থাকতে হবে। যে সকল স্পটে বৈদ্যুতিক লাইট নেই, সেখানে দ্রুত লাইট লাগানো হবে। সুবহানীঘাট পুলিশ ফাড়ির সদস্যরাও সেখানে উপস্থিত ছিলেন। 

আপনার মতামত লিখুন :

একাধিক নারী ও কিশোরকে ধর্ষণ, গ্রেফতার সেই ধর্ষক

একাধিক নারী ও কিশোরকে ধর্ষণ, গ্রেফতার সেই ধর্ষক
প্রতীকী ছবি

রাজধানীর দক্ষিণখানে একাধিক নারী ও কিশোরকে ধর্ষণ ও বলৎকার করার অভিযোগে ধর্ষক ইদ্রিস আহম্মেদকে (৪২) গ্রেফতার করেছে র‍্যাব-১। 

রোববার (২১ জুলাই) রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। সোমবার (২২ জুলাই) সকালে বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব সদরদফতরের সিনিয়র এএসপি মিজানুর রহমান।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, একাধিক নারী ও কিশোরী সুনির্দিষ্ট অভিযোগে ভিত্তিতে ধর্ষক ইদ্রিসকে গ্রেফতার করেছে র‍্যাব। 

এ বিষয়ে বেলা ১১ টায় কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে বিফ্রিং করে বিস্তারিত জানানো হবে।

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রিয়া সাহার যুক্তরাষ্ট্রে যাওয়ার অভিযোগ মিথ্যা

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রিয়া সাহার যুক্তরাষ্ট্রে যাওয়ার অভিযোগ মিথ্যা
পররাষ্ট্রমন্ত্রী ও প্রিয়া সাহা, ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রীর ড. এ. কে. আব্দুল মোমেনের সঙ্গে প্রিয়া সাহার যুক্তরাষ্ট্রে যাওয়ার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বা মন্ত্রণালয়ের প্রতিনিধি হয়ে যুক্তরাষ্ট্রে যাননি।

সোমবার (২২ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এ কথা জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে মন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রে যাওয়ার আমন্ত্রণ ও ভিসা পাওয়ার ব্যাপারে প্রিয়া সাহাই ভালো বলতে পারবেন। বিভিন্ন মাধ্যমে আমরা জানতে পেরেছি, তার সন্তানরা মার্কিন যুক্তরাষ্ট্রে পড়াশোনা করেন। তবে, বাংলাদেশের সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে করা অভিযোগের কোনো ভিত্তি নেই, তা কেবল তার কল্পনাপ্রসূত।

আব্দুল মোমেন বলেন, ওই ঘটনার পর আর ক‘জনের মতো সাংবাদিক সাবেদ সাতীও প্রিয়া সাহার মতো মিথ্যা তথ্য দিয়েছেন। প্রিয়া সাহা বাংলাদেশ থেকে তিন কোটি ৭০ লাখ ধর্মীয় সংখ্যালঘু গায়েব বা গুম হওয়ার মিথ্যা ও বানানো গল্প উপস্থাপন করেছেন। প্রকৃত ঘটনা জেনেই কেবল গণমাধ্যমকর্মীদের তথ্য উপস্থাপন করা জরুরি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র