Alexa

জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞপ্তির সঙ্গে সম্প্রীতি বাংলাদেশের সম্পৃক্ততা নেই: পীযূষ

জঙ্গি শনাক্তকরণ বিজ্ঞপ্তির সঙ্গে সম্প্রীতি বাংলাদেশের সম্পৃক্ততা নেই: পীযূষ

সম্প্রীতি বাংলাদেশের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সংগঠনটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়/ ছবি: বার্তা২৪.কম

১২ মে কয়েকটি জাতীয় দৈনিকে সম্প্রীতি বাংলাদেশের নামে জঙ্গি শনাক্তকরণের উপায় শীর্ষক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মহলে ঐ বিজ্ঞপ্তি নিয়ে বিতর্ক শুরু হয়।

ঐ বিজ্ঞপ্তির মাধ্যমে সম্প্রীতির বাংলাদেশ নিয়ে অসত‍্য তথ্য উপস্থাপন করে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, ‘১২ মে দেশের বেশকিছু জাতীয় পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটির সঙ্গে কোন পর্যায়েই সম্প্রীতি বাংলাদেশের কোনো সংশ্লিষ্টতা নেই।’

বৃহস্পতিবার (১৬ মে) সকালে জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে 'গাহি সাম‍্যের গান' স্লোগানে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পীযূষ বন্দোপাধ্যায় বলেন, ‘সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্ক্ষিত।’

তিনি বলেন, ‘কোনো ধর্মীয় ব‍্যাপারে, অন‍্য ধর্মের আবেগ অনুভূতির ব‍্যাপারে সবসময় শ্রদ্ধাশীল থেকেছি। বাকি জীবনটা যাতে অন‍্যের প্রতি শ্রদ্ধাশীল থেকে মানবতার মানুষ হিসেবে থাকতে পারি, সে ব‍্যাপারে সবাই সহযোগিতা করবেন।’

এর পেছনে কোনো ষড়যন্ত্র আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনার বিরোধী যারা, যারা বঙ্গবন্ধুর আদর্শকে বিশ্বাস করে না, তারা ছলে বলে কৌশলে আমাদের চেতনার উপর আঘাত করার চেষ্টা করছে। হতে পারে এর পেছনে হয় তো গভীর ষড়যন্ত্র আছে, যা বাংলাদেশের বৃহত্তর জনগোষ্ঠী, যারা অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে, সম্প্রীতিতে বিশ্বাস করে তাদেরকে আঘাত করার জন্য।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা মিজবাহুর রহমান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব) এ কে মোহাম্মদ আলী শিকদার, সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব প্রমুখ।

আপনার মতামত লিখুন :