Alexa

নোংরা পরিবেশে পণ্য বিক্রি করায় আগোরার জরিমানা

নোংরা পরিবেশে পণ্য বিক্রি করায় আগোরার জরিমানা

নোংরা পরিবেশে পণ্য বিক্রি করায় আগোরার জরিমানা, ছবি: সংগৃহীত

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য বিক্রি করার দায়ে সুপার শপ আগোরাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৬ মে) রাজধানীর ফার্মগেটে অবস্থিত সুপার শপ আগোরার একটি শাখাকে এ অর্থদণ্ড প্রদান করা হয়। ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

নোংরা পরিবেশে পণ্য বিক্রি করায় আগোরার জরিমানা

সিটি করপোরেশনের সূত্রে জানা গেছে, রাজধানীর ফার্মগেট অবস্থিত আগোরা সুপার শপ এবং প্রিন্স হোটেল এন্ড রেস্টুরেন্টে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এ সময় আগোরায় নির্দিষ্ট তাপমাত্রায় মাংস না রাখা, অস্বাস্থ্যকর পরিবেশে মাছ এবং মাংস বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া প্রিন্স হোটেল এন্ড রেস্টুরেন্টে নোংরা পরিবেশে খাবার তৈরি, মানহীন খাদ্যপণ্য বিক্রি ও খাবার তৈরির উপাদানে বিষের উপস্থিতি পাওয়ায় দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসান বলেন, 'নোংরা পরিবেশে মাংস বিক্রি এবং নির্দিষ্ট তাপমাত্রায় মাংস সংরক্ষণ না করায় আগোরাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আর প্রিন্স হোটেলে নোংরা পরিবেশে খাদ্য তৈরি এবং পরিবেশন করা ও খাদ্য উৎপাদন করার কয়েকটি উপাদানে বিষের উপস্থিতি পাওয়ায় তাদেরকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।'

আপনার মতামত লিখুন :