Alexa

ডিজিটাল নিরাপত্তা আইনের বাতিল চায় রংপুরের কবি সমাজ

ডিজিটাল নিরাপত্তা আইনের বাতিল চায় রংপুরের কবি সমাজ

মানববন্ধন করেন কবি সমাজ / ছবি: বার্তা২৪

কবি হেনরী স্বপন ও আইনজীবী ইমতিয়াজ মাহমুদের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছেন রংপুরের কবি সমাজ। বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

বিক্ষুব্ধ কবিরা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে মতপ্রকাশের স্বাধীনতাকে কেড়ে নেওয়া হচ্ছে। সরকারকে বেকায়দায় ফেলতে একটি মহল এই ষড়যন্ত্রে লিপ্ত। মুক্তবাক চর্চাকে দাবিয়ে রাখার অপচেষ্টা গণমাধ্যম থেকে শুরু করে কবি, সাহিত্যিক, নাট্যকারসহ সকল সমাজকে পিছিয়ে রাখবে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কবি চিনু কবীর, আহমেদ মওদুদ, জয়েস আরিফ, বায়জিদ বোস্তামী, শুভ্র সরকার, হোসেন রওশন, ওয়াসিফা জাফর অদ্রি, আহমেদ বাবু, আদিল ফকির, ওমর ফারুক, আশিক চন্ডাল, লিপি দেবগুপ্তাসহ সংস্কৃতি কর্মীরা।

এ সময় তারা অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও ৫৭ ধারায় গ্রেফতার কবি হেনরী স্বপন ও আইনজীবি ইমতিয়াজ মাহমুদের মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে ডিজিটাল নিরাপত্তা আইনে বরিশাল থেকে কবি হেনরী স্বপন ও ঢাকা থেকে আইনজীবী ইমতিয়াজ মাহমুদকে গ্রেফতার করে পুলিশ।

আপনার মতামত লিখুন :