Alexa

শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস শুক্রবার

শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস শুক্রবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল শুক্রবার (১৭ মে)। ১৯৮১ সালের এই দিনে দীর্ঘ ছয় বছর নির্বাসন থেকে দেশে ফেরেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

দেশে ফেরার পর থেকে তাঁর পিতার হাতে প্রতিষ্ঠিত দল আওয়ামী লীগের হাল ধরেন তিনি। সেই থেকে ৩৯ বছর ধরে আওয়ামী লীগকে নেতৃত্ব দিয়ে চলেছেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট নরঘাতকরা ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের মাধ্যমে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে। এ সময় বিদেশে থাকায় বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

দলের শেখ হাসিনার ৩৯তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তন আলোচনা কর্মসূচির আয়োজন করছে আওয়ামী লীগ। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী ।

এই আলোচনায় সভায় অংশ নেবেন দেশের বিশিষ্ট নাগরিক ও জাতীয় নেতৃবৃন্দ বলে দলের দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দেশ ও জাতির কল্যাণে, গণতন্ত্রের উন্নয়নে ও আধুনিক উন্নত সমৃদ্ধ অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ায় অসামান্য অবদান রাখার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করে দেশব্যাপী দোয়া, মিলাদ মাহফিলসহ ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, বিজয় র‌্যালি ও আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচির পালনের আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আপনার মতামত লিখুন :