Alexa

ন্যায্য বিচারের জন্য রাজপথে আন্দোলন দুঃখজনক

ন্যায্য বিচারের জন্য রাজপথে আন্দোলন দুঃখজনক

ন্যায্য বিচারের দাবিতে মানববন্ধন / ছবি: বার্তা২৪

দেশে আইন-আদালত, প্রশাসন থাকার পরও অপরাধীদের বিচার চেয়ে রাজপথে নামতে হয়। অন্যায়ের শিকার, খুন, ধর্ষণের শিকার নারী ও শিশুর পরিবারকে ন্যায্য বিচারের আশায় দুয়ারে দুয়ারে ঘুরতে হয়। ন্যায্য বিচার চেয়ে আন্দোলন সংগ্রাম করাটা দুঃখজনক।

রোববার (১৯ মে) দুপুরে রংপুর প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে এ অভিযোগ তুলে ধরেন বক্তারা। ইবনেসিনা হাসপাতালের নার্স শাহিনুর আক্তার তানিয়ার ধর্ষক ও খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, স্বাধীনতা নার্সেস অ্যাসোসিয়েশন ও স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধীরা অপরাধ করে বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়। গ্রেফতার হলে রাজনৈতিক প্রভাবে ছাড় পায় নতুবা জামিনে মুক্তি পায়। অপরাধীদের বিচার হয় না। এজন্য এ দেশে ন্যায্য বিচার চেয়ে আন্দোলন করতে হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/19/1558264121365.jpg

বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্রের রংপুরের নারী নেত্রী আলো বেগমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- জেলা দফতর সম্পাদক কামরুন্নাহার খানম শিখা, স্বাধীনতা নার্সেস অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি ফোরকান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম, নার্সিং অফিসার সাহিদুর রহমান সাজু, স্টুডেন্ট নার্সেস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন রংপুরের সভাপতি তারেক ইসলাম প্রমুখ।

ধর্ষক ও খুনিদের রক্ষায় জড়িত আইন ও প্রশাসনের লোকদেরও একই আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়ে নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে নার্স তানিয়া, মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিসহ বিভিন্ন সময়ে সংঘটিত নির্যাতন, খুন ও ধর্ষণের শিকার সকল নারী-শিশুর পক্ষে বিশেষ ট্রাইবুনাল গঠন করে হলেও প্রকৃত অপরাধীদের বিচার করতে হবে।

আপনার মতামত লিখুন :