Alexa

জরিমানা দিতে ব্যর্থ মালিক, জেলে কর্মচারী

জরিমানা দিতে ব্যর্থ মালিক, জেলে কর্মচারী

ছাপাখানায় অবৈধ পলিথিন উৎপাদন / ছবি: বার্তা২৪

রংপুরে একটি ছাপাখানায় অবৈধ পলিথিন উৎপাদনের অপরাধে দায়ের করা অর্থদণ্ড দিতে মালিক ব্যর্থ হওয়ায় প্রতিষ্ঠানের কর্মচারীকে জেল হাজতে পাঠিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে নির্দিষ্ট সময়ের মধ্যে জরিমানা পরিশোধে ব্যর্থ হলে প্রতিষ্ঠানটি সিলগালা করার সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (২০ মে) বিকেলে নগরীর রোকেয়া কলেজ রোডের শালবন মিস্ত্রিপাড়ায় সামস এন্টারপ্রাইজ ছাপাখানায় এ অভিযান পরিচালনা করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/21/1558381840472.JPG

অভিযানের সময় সামস এন্টারপ্রাইজকে পলিথিন উৎপাদনের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে সামস এন্টারপ্রাইজের মালিক উপস্থিত না থাকায় তাৎক্ষণিকভাবে জরিমানার টাকা প্রদানে ব্যর্থ হয় প্রতিষ্ঠানটি। এ সময় ছাপাখানাটি সিলগালা করার বিষয় প্রক্রিয়াধীন রেখে প্রতিষ্ঠানের কর্মচারী নবীয়ার হোসেনকে জেলহাজতে পাঠানো হয়।

এদিকে, একই সময়ে ভ্রাম্যমাণ আদালত নগরীর সাতমাথা এলাকায় ভাই-ভাই হোটেলকে নোংরা পরিবেশে খাবার তৈরির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করে।

এছাড়া নগরীর সিও বাজারের বহুল পরিচিত সাঈদ বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, ফিটনেস সার্টিফিকেট ও পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় সেখান থেকে ২৫ কেজি পলিথিন জব্দ করা হয়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/21/1558381906974.JPG

রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মান্নানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বার্তা২৪.কমকে জানান, রমজান উপলক্ষে নিয়মিত বাজার মনিটরিং ও ভেজাল খাদ্য পণ্য রোধে এ অভিযান চালানো হচ্ছে।

আপনার মতামত লিখুন :