Alexa

ঈদ বাজার

প্রস্তুত সিলেটের বিপনী বিতানগুলো

প্রস্তুত সিলেটের বিপনী বিতানগুলো

ছবিঃ বার্তা২৪.কম

পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেটের ব্যবসায়ীরা। এরইমধ্যে বিভিন্ন মার্কেট সাজানো হয়েছে রঙিন আলোয়। তুরণ নির্মাণ করা হয়েছে মার্কেটের প্রধান ফটকে। সব মিলিয়ে ঈদের আমেজ বইতে শুরু করেছে সিলেটের বিপনী বিতানগুলোতে।

১৪ রমজান থেকে গভীর রাত পর্যন্ত মার্কেটগুলো খোলা রাখছেন ব্যবসায়ীরা। ক্রেতাদের অপেক্ষায় সময় পার করছেন তারা।

সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, নয়াসড়ক, কুমারপাড়ার বিপনী বিতানগুলো মূলত কেনাকাটার প্রধান হাট। শ্রেণীভেদে ক্রেতারা এসব মার্কেট থেকে কেনাকাটা করে থাকেন।

নগরীর জিন্দাবাজারে ঈদের বাজার করতে আসা শামসুল-সালমা দম্পতি জানান, একটু আগে ভাগেই বাজার শেষ করে নিতে চান। আগে কেনাকাটা করতে আসলে ঈদ উপলক্ষে বাজারে আসা নতুন কালেকশন দেখে পছন্দ করে নেওয়া যায়।

নগরীর শুকরিয়া মার্কেটের ব্যবসায়ী সাইদুল ইসলাম জানান, সিলেটে মূলত প্রবাসী নির্ভর অর্থনীতি। ফলে ঈদ এলেই প্রবাসীরা দেশে টাকা পাঠান। সেই টাকা দিয়ে কেনাকাটা হয়। মধ্যপ্রাচ্যে প্রবাসীরা খুব একটা ভালো নেই। তবুও মার্কেট জমবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খন্দকার সিপার আহমদ জানান, ঈদ আনন্দের। সারা বছর দুটি ঈদের জন্য ব্যবসায়ীরা অপেক্ষায় থাকেন।

তিনি আরও বলেন, সিলেট চেম্বার শুরু থেকেই ফুটপাত দখলমুক্ত করে মার্কেটের ব্যবসায়ীদের ব্যবসার সুযোগ করে দেয়ার আবেদন জানিয়ে আসছে। এ ব্যাপারে সিলেট চেম্বার সব সময় সজাগ ছিলো। চেম্বার সভাপতি এবারো ব্যবসায়ীদের ভালো ব্যবসা হবে বলে আশা প্রকাশ করেন।

আপনার মতামত লিখুন :