ঈদে কদর বেড়েছে বেনারসি শাড়ির

ফরহাদুজ্জামান ফারুক, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
গঙ্গাচড়া উপজেলার হাবু বেনারসি পল্লী। ছবি: বার্তা২৪.কম

গঙ্গাচড়া উপজেলার হাবু বেনারসি পল্লী। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঈদের বাকি আরও ১৪ দিন। এরই মধ্যে জমে উঠেছে রংপুরের ঈদ বাজার। ছোট-বড় সব মানুষ এখন বাজারমুখী। বিশেষ করে বাজার জুড়ে নারী ক্রেতাদের সরগরম উপস্থিতি রয়েছে।

এবার ঈদে শাড়ি কিনতে নারীদের আগ্রহ বেড়েছে। কদর বেড়েছে নানা নামে পরিচিত পছন্দসই বেনারসি শাড়ির।

রংপুর মহানগরী থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে রয়েছে গঙ্গাচড়া উপজেলার হাবু বেনারসি পল্লী।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/22/1558509039288.jpg

বুধবার (২২ মে) সেখানে সরেজমিনে দেখা যায়, নারীরা ঈদের কেনাকাটা করতে জেলার বিভিন্ন এলাকা থেকে ছুটে এসেছেন। এখানকার নানা রঙের বেনারসি শাড়ির বেশ কদর রয়েছে। বেনারসির মধ্যে রাঙুলি, চুন্দরি, নেট, ঝুট, কোটাসহ নানা শাড়ির নাম ঘুরে ফিরে আসছে নারীদের মুখে। এসব শাড়ির দামও ক্রেতাদের নাগালের মধ্যে। এক হাজার টাকা থেকে ১০ হাজার টাকার মধ্যে এসব শাড়ি বিক্রি হচ্ছে।

হাবু বেনারসি পল্লীতে শাড়ি কিনতে আসা রংপুর মহানগরীর হাবিবনগর এলাকার আসাদুজ্জামান আরমান জানান, তিনি তার স্ত্রীর জন্য শাড়ি কিনতে এসেছেন। বেনারসি শাড়ির বুনন ভালো। রঙ, নকশাও পছন্দের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/22/1558509062686.jpg

পার্শ্ববর্তী জেলা লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার ফিরোজা বেগম বার্তা২৪.কমকে বলেন, ‘গত বছরও এখান থেকে শাড়ি কিনেছি। এবারো শাড়ি কিনতে এসেছি। দামও নাগালের মধ্যে রয়েছে।’

এদিকে ঈদ যতই ঘনিয়ে আসছে, শাড়ি বুননে তাঁতীদের ব্যস্ততাও বাড়ছে। আর ক্রেতাদের সরব আগমনে তাদের মুখে ফুটেছে ভালো থাকার হাসি।

বিক্রেতারা জানান, ক্রেতাদের পছন্দ ও চাহিদার ওপর গুরুত্ব দিয়ে শাড়ি তৈরি করা হয়েছে। এবারের ঈদে বেনারসি শাড়ির চাহিদা বেশি।

আপনার মতামত লিখুন :