Alexa

বরিশাল-গোপালগঞ্জ-ফরিদপুর ২৩০ কেভি সঞ্চালন লাইন নির্মাণ চুক্তি

বরিশাল-গোপালগঞ্জ-ফরিদপুর ২৩০ কেভি সঞ্চালন লাইন নির্মাণ চুক্তি

বরিশাল-গোপালগঞ্জ-ফরিদপুর ২৩০ কেভি সঞ্চালন লাইন নির্মাণ চুক্তি অনুষ্ঠান

বিদ্যুৎ সঞ্চালনে সক্ষমতা বৃদ্ধি ও স্থিতিশীল বিদ্যুৎ সেবা নিশ্চিত করতে বরিশাল (উত্তর) হতে গোপালগঞ্জ (উত্তর) হয়ে ফরিদপুর পর্যন্ত নতুন ২৩০ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ করা হচ্ছে।  ১৩৫ কিলোমিটার দীর্ঘ ডাবল সার্কিট সঞ্চালন লাইনটি নির্মাণ করছে পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ লিঃ (পিজিসিবি)।

বুধবার (২২ মে) পিজিসিবি প্রধান কার্যালয়ে ভারতীয় প্রতিষ্ঠান কল্পতরু পাওয়ার ট্রান্সমিশন লিঃ-কে টার্নকী ঠিকাদার নিযুক্ত করেছে পিজিসিবি। পিজিসিবি’র পক্ষে কোম্পানি সচিব মোঃ আশরাফ হোসেন এবং কল্পতুরুর পক্ষে মহাব্যবস্থাপক জয়ন্ত বসু চুক্তি স্বাক্ষর করেন।

আগামী দুই বছরের মধ্যে সঞ্চালন লাইনটি নির্মাণ করে পিজিসিবির কাছে হস্তান্তর করবে কল্পতরু। এতে ব্যয় হবে প্রায় ৬০৫ কোটি টাকা। উন্নয়ন সহযোগি সংস্থা এডিবি, বাংলাদেশ সরকার এবং পিজিসিবি সম্মিলিতভাবে এ কাজে অর্থায়ন করছে।

বর্তমানে বরিশাল (উত্তর)-গোপালগঞ্জ (উত্তর)-ফরিদপুর পর্যন্ত ১৩২ কেভি সঞ্চালন লাইনে বিদ্যুৎ সরবরাহ করা হয়। উচ্চতর ভোল্টেজের নতুন লাইন চালু হলে ওই অঞ্চলে বিদ্যুৎ সঞ্চালন মান আরও উন্নত হবে। স্থিতিশীল ও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা সম্ভব হবে।

পিজিসিবির ব্যবস্থাপনা পরিচালক মাসুম-আলবেরুনী, নির্বাহী পরিচালক মোঃ এমদাদুল ইসলাম, মোহাম্মদ সাফায়েত হোসেন, মোঃ ইয়াকুব ইলাহী চৌধুরী ও খোন্দকার মোঃ আবদুল হাই, প্রকল্প পরিচালক প্রকৌঃ মোঃ জসিম উদ্দিন, কল্পতরুর সিনিয়র ম্যানেজার জয় সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

আপনার মতামত লিখুন :