Alexa

বিমানবন্দর রেল স্টেশনে ভিড় নেই নারী কাউন্টারে

বিমানবন্দর রেল স্টেশনে ভিড় নেই  নারী কাউন্টারে

বিমানবন্দর রেল স্টেশনে পুরুষদের তুলনায় সহজেই টিকিট পেয়ে যাচ্ছেন নারীরা, ছবি: বার্তা২৪

বিমানবন্দর রেল স্টেশনে ঈদ যাত্রার দ্বিতীয় দিনের মত অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। চার কাউন্টারে ঈদের অগ্রিম টিকিট দেয়া হচ্ছে। পুরুষদের তুলনায় সহজ টিকিট পেয়ে যাচ্ছেন নারীরা।  

বৃহস্পতিবার (২৩ মে) সকালে বিমানবন্দর রেল স্টেশন ঘুরে এই চিত্র দেখা যায়। এই স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেনের অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে। চারটি কাউন্টারের মধ্যে তিনটি পুরুষ আর একটি নারীদের জন্য। 

সকালে কমলাপুরসহ আরও চারটি স্থানে একই সঙ্গে দ্বিতীয় দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়।

বিমানবন্দর স্টেশন সরেজমিনে ঘুরে দেখা যায়, বৃহস্পতিবার (২৩ মে) দেওয়া হচ্ছে পহেলা জুনের অগ্রিম টিকিট। এখান থেকে মহানগর প্রভাতী, উপকূল এক্সপ্রেস, চট্টলা এক্সপ্রেস, তৃষ্ণা এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা ট্রেন সমূহের টিকিট দেওয়া হচ্ছে।

অগ্রিম টিকিট পেয়ে সুলতানা নামে এক যাত্রী বার্তা ২৪.কমকে বলেন, ঈদের অগ্রিম টিকিট কাটার জন্য আমি সকালে এসেছি তবে এখানে তেমন ভিড় ছিল না । কাঙ্ক্ষিত টিকিট পেয়ে ভালো লাগছে। ভাবিনি এত দ্রুত টিকিট পেয়ে যাব।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/23/1558583692092.jpg

 তিনি জানান, নারী কাউন্টারে টিকিট প্রত্যাশীদের ভিড়টা অনেক কম ছিল সে কারণেই দ্রুত টিকিটা পেয়ে গেছি।

আরেক যাত্রী গোলাম রহমান বলেন, ভোটার আইডি এবং মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করে টিকিট কাটার ফলে খানিকটা সময় বেশি লাগছে। তাই এই সময়টা কমিয়ে আরও দ্রুত টিকিট দিলে আমাদের মতো সাধারণ যাত্রীদের বেশিক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতে হতো না।

এ বিষয়ে রেলওয়ে পুলিশ বাহিনীর (আরএনবি) এসআই মুজিবুর বার্তা২৪.কমকে বলেন, বিমানবন্দর রেল স্টেশনে তুলনামূলক টিকিট পুরুষের তুলনায় নারী টিকিট প্রত্যাশীদের ভিড় কম আছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়বে। এই স্টেশনে সব ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

আপনার মতামত লিখুন :