Alexa

ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স

ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধে জিরো টলারেন্স

সহজেই মিলছে টিকিট, ছবি: সুমন শেখ

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে বুধবার (২১ মে)। তিনদিন ধরে চলবে এ কার্যক্রম।

প্রতিবছর ট্রেনের টিকিট বিক্রিতে কালোবাজারির অভিযোগ থাকলেও এবার টিকিট কালোবাজারি বন্ধে বিমানবন্দর স্টেশনে নেওয়া হয়েছে জিরো টলারেন্স নীতি।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে বিমানবন্দর রেলস্টেশনের স্টেশন মাস্টার মরণ চন্দ্র দাস বার্তা২৪.কমকে বলেন, টিকিট কালোবাজারি বন্ধে আমাদের শতভাগ প্রস্তুতি রয়েছে। আমরা টিকিট কালোবাজারি বন্ধে মন্ত্রীর নির্দেশে জিরো টলারেন্স নীতি অনুসরণ করছি। বিমানবন্দর স্টেশনের আইনশৃঙ্খলা রক্ষা ও কালোবাজারি রোধ করতে রেলওয়ে পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছে।

তিনি আরো বলেন, চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনেরই পর্যাপ্ত অগ্রিম টিকিট আমাদের আছে। যাত্রীরা নির্ধারিত সময়ের মধ্যে যখন আসছে তখনই টিকিট নিয়ে স্বাচ্ছন্দ্যে ফিরতে পারছেন। এখনও আমরা কোনো ধরনের অভিযোগ পাইনি। প্রথম দিনের সব অগ্রিম টিকিট বিক্রি হয়ে গেছে। আশা করছি, দ্বিতীয় দিনের সব টিকিটও নির্ধারিত সময়ের মধ্যেই বিক্রি হয়ে যাবে।

এদিকে, বিমানবন্দর স্টেশনে স্বাচ্ছন্দ্যে এবং কোনো ধরনের ঝামেলা ছাড়াই দ্রুত অগ্রিম টিকিট কাটতে পেরে খুশি যাত্রীরা।

h
সহজেই মিলছে টিকিট, ছবি: সুমন শেখ

 

বিমানবন্দর স্টেশন থেকে চট্টলা এক্সপ্রেসের টিকিট পেয়ে উচ্ছ্বসিত কলেজের শিক্ষার্থী রাসেল আহমেদ বার্ত২৪.কমকে বলেন, সড়ক পথে চট্টগ্রাম যাত্রা করা বেশ কঠিন এবং সময় সাপেক্ষ। সে দিক থেকে ট্রেনে ভ্রমণ আরামদায়ক, ভোগান্তিও কম। টিকিট পেতে তেমন অপেক্ষা করতে হয়নি।

নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেসের টিকিট পেয়ে এনামুল হক বার্তা২৪.কমকে বলেন, ঘণ্টা দুইয়ের মধ্যেই কাঙ্ক্ষিত টিকিট পেলাম। অন্যান্য বারের মতো এবার টিকিট পেতে ভোগান্তি হয়নি। টিকিট কালোবাজারির মতো কিছু আমি দেখতে পাইনি। তবে রেল সেবা অ্যাপের মাধ্যমে রেলের অগ্রিম টিকিট কাটার কথা থাকলেও আমি চেষ্টা করে অ্যাপের মাধ্যমে টিকিট কাটতে পারিনি।

উল্লেখ্য, রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশন, ঢাকা বিমানবন্দর স্টেশন, তেজগাঁও স্টেশন, বনানী ও ফুলবাড়িয়া স্টেশন থেকে একযোগে অগ্রিম টিকিট বিক্রি করছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার দেওয়া হচ্ছে ৩১ মে’র টিকিট, ২৩ মে দেওয়া হবে ১ জুনের, ২৪ মে দেওয়া হবে ২ জুনের টিকিট এবং ২৫ মে মে দেওয়া হবে ৩ জুনের টিকিট।

আপনার মতামত লিখুন :