Alexa

রংপুরে তিন প্রতিষ্ঠানকে ৭ লাখ টাকা জরিমানা

রংপুরে তিন প্রতিষ্ঠানকে ৭ লাখ টাকা জরিমানা

রংপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান / ছবি: সংগৃহীত

রংপুর মহানগরীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরি করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে সাত লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া একটি পলিথিন কারখানায় অভিযান চালিয়ে ২০ লাখ টাকার নিষিদ্ধ পলিথিন ধ্বংস করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে র‌্যাব-১৩ এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নগরীর জলকর মোড়ে আলাউদ্দিন ও ফুলকুঁড়ি মিল্ক ব্রেড কারখানায় অভিযানের সময় অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই ও রুটি তৈরি এবং আগাম মেয়াদ উত্তীর্ণের তারিখ নির্ধারণ করায় কারখানার মালিক ও ম্যানেজারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

পরে পাশ্ববর্তী এভরিডে ফুড নামের আরেকটি কারখানা মালিককে এক লাখ টাকা এবং জলছত্র এলাকায় সোনালী বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী তৈরির অপরাধে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে বিভিন্ন কারখানা ভেজাল ও নিম্নমানের বিপুল পরিমাণ খাদ্য দ্রব্য ধ্বংস করা হয়।

বিকেলে নগরীর হনুমানতলা এলাকায় একটি পলিথিন কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২০ লাখ টাকার পলিথিন ধ্বংস করে র‌্যাব ১৩ এর ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমান জানান, দীর্ঘদিন ধরে এসব প্রতিষ্ঠান অস্বাস্থ্যকর পরিবেশে নোংরা, ময়লা ও পচা তেল ব্যবহার করে খাদ্য সামগ্রী উৎপাদন করা হচ্ছে যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি।

আপনার মতামত লিখুন :