Alexa

ত্রিশালে কাজী নজরুলের ১২০তম জন্মজয়ন্তী, উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

ত্রিশালে কাজী নজরুলের ১২০তম জন্মজয়ন্তী, উদ্বোধন করবেন শিক্ষামন্ত্রী

ছবি: বার্তা২৪.কম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর স্মৃতি বিজড়িত ময়মনসিংহের ত্রিশালে জাতীয় পর্যায়ে তিন দিনব্যাপী জন্মজয়ন্তী উদযাপিত হতে যাচ্ছে। ইতোমধ্যে এ উপলক্ষে প্যান্ডেল তৈরি ও মঞ্চ প্রস্তুতিসহ সব ধরণের আয়োজন সম্পন্ন হয়েছে।

শনিবার (২৫ মে) বিকেল ৩টায় নজরুল একাডেমি মাঠের নজরুল মঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী  ডা. দীপু মনি।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সাংসদ হাফেজ রুহুল আমিন মাদানী ও সংসদ সদস্য অসীম কুমার উকিল।

আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কবিপৌত্রী ও কবি নজরুল ইনস্টিটিউট ট্রাস্টি বোর্ডের সদস্য খিলখিল কাজী। এতে স্বাগত বক্তব্য রাখবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। নজরুল স্মারক বক্তা হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. বিশ্বজিৎ ঘোষ উপস্থিত থাকবেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/25/1558723828792.jpg

কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী উদযাপনের এবারের প্রতিপাদ্য- ‘নজরুল চেতনায় বঙ্গবন্ধুর বাংলাদেশ।’

এছাড়া আগামী রোববার (২৬ মে) ও সোমবার (২৭ মে) নজরুল মঞ্চে নজরুলের জীবনী নিয়ে আলোচনা, গান, নৃত্য ও  নাট্যানুষ্ঠান হবে। তিনদিনই থাকবে নজরুল মেলা। 

প্রতিবারের মতো এবারও নজরুল একাডেমি ও নজরুল কলেজ মাঠের আয়োজনে থাকছে নজরুল গ্রামীণ ও বইমেলা। এরই মধ্যে গ্রামীণ মেলায় যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে আসতে শুরু করেছেন ব্যবসায়ীরা।

আপনার মতামত লিখুন :