আন্তঃনগর 'পঞ্চগড় এক্সপ্রেসের' যাত্রা শুরু

  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পঞ্চগড় এক্সপ্রেস /ছবি: সংগৃহীত

পঞ্চগড় এক্সপ্রেস /ছবি: সংগৃহীত

নতুন আন্তঃনগর ট্রেন 'পঞ্চগড় এক্সপ্রেস' উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে যাত্রী পরিবহন করবে নতুন এই ট্রেনটি।

শনিবার (২৫ মে) সকাল সাড়ে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আন্তঃনগর এই ট্রেনের উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকসহ অন্যান্যরা।

রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, নতুন এ ট্রেনটি ঢাকা থেকে বিরতিহীনভাবে পার্বতীপুরসহ তিনটি স্টেশন থেমে পরে শেষ স্টেশন হিসেবে পঞ্চগড়ে পৌঁছাবে। তিনটি স্টেশন হলো পার্বতীপুর,দিনাজপুর ও ঠাকুরগাঁও।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, ট্রেনের ভাড়া ধরা হয়েছে শোভন চেয়ার ৫৫০ টাকা, এসি চেয়ার ১ হাজার ৩৫ টাকা, এসি কেবিন ১ হাজার ২৬০ টাকা।

উল্লেখ্য, দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের মাধ্যমে গত বছরের নভেম্বরে ঢাকা-পঞ্চগড়-ঢাকা সরাসরি একতা ও দূতযান আন্তঃনগর ট্রেন দুটি পঞ্চগড় পর্যন্ত বর্ধিত করা হয়। এবার ঈদের পূর্বে একটি বিরতিহীন ট্রেন পাচ্ছে উত্তরের এ জেলার মানুষ। এতে আনন্দের জোয়ার বইছে পুরো জেলায়।