Alexa

ঢাকায় ওভারব্রিজ পার হতে লাইনে দাঁড়াতে হয়!

ঢাকায় ওভারব্রিজ পার হতে লাইনে দাঁড়াতে হয়!

ওভারব্রিজ পার হতে লাইনে দাঁড়িয়ে আছে পথচারীরা। ছবি: বার্তা২৪.কম

পান্থপথ থেকে: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বড় শপিং মল এলাকাগুলোতে বেড়েছে নগরবাসীর আনাগোনা। তাই সড়ক জুড়ে রয়েছে তীব্র যানজট। আর এ যানজট সড়ক ছাড়িয়ে ওভারব্রিজগুলোতে দেখা গেছে।

রাজধানীর গ্রিন রোড, পান্থপথ, কমলাপুর রেলওয়ে স্টেশন এলাকার কয়েকটি ওভারব্রিজে মানুষের চাপ দেখা গেছে। ব্রিজের দুই পাশে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছে শত শত মানুষ। মূলত সড়কে যানজট থাকায় মানুষ পায়ে হেঁটে চলাচল করছে। সড়ক পাড় হওয়ার সময় অধিকাংশ মানুষ ওভারব্রিজ ব্যবহার করছে। এতে মানুষের সংখ্যা বেশি থাকায় সেখানে জটলা বেঁধে আছে।

এদিকে প্রতি বছর ঈদ আসলেই রাজধানীবাসী তীব্র যানজটের ফাঁদে পড়ে। বেশিরভাগ সময় যানজট থাকলেও কোনো উৎসব আসলে তা দ্বিগুণ হয়ে যায়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/25/1558777587060.jpg

গ্রিন রোড থেকে বসুন্ধরা সিটির দিকে যাচ্ছিলেন সামিয়া রহমান। সিএনজি যোগে যাওয়ার পথে সড়কে যানজট থাকায় নেমে পড়েন। ওভারব্রিজ দিয়ে পায়ে হেঁটে যাওয়ার চেষ্টা করলেও ভিড়ের কারণে তাকে সেখানে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়েছে।

তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘নিয়মিত যানজট থাকলেও ঈদে তা কয়েক গুণ বেড়ে যায়। তবে এবার অবাক হয়েছি ওভারব্রিজ পার হতে গিয়ে। ওভারব্রিজ পার হতে আমাকে দীর্ঘ লাইনে দাঁড়াতে হয়েছে।’

কমলাপুরের একটি ওভারব্রিজ দিয়ে পার হচ্ছিলেন শহিদুল আলম শিমুল। তিনি বার্তা২৪.কমকে বলেন, ‘রাস্তায় জ্যামে পড়তে হয় জানি, কিন্তু ওভারব্রিজেও এখন জ্যাম পড়ে তা জানা ছিল না।’

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/25/1558777618567.jpg

উল্লেখ্য, যানজটের কারণে বিশ্বের অচল শীর্ষ ১০টি নগরীর মধ্যে রাজধানী ঢাকা অনেক আগেই ঠাঁই করে নিয়েছে। সড়কের তুলনায় রাজধানীতে গাড়ির সংখ্যা অনেক বেশি। সকাল থেকে গভীর রাত পর্যন্ত যানজটে নগরবাসীর জীবন বিভীষিকাময় হয়ে ওঠে। তবে এবার সেই যানজট ওভারব্রিজ গুলোতেও দেখা যাচ্ছে।

আপনার মতামত লিখুন :