Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

অবৈধ ভবন নির্মাণ বন্ধে দুদকের নির্দেশ

অবৈধ ভবন নির্মাণ বন্ধে দুদকের নির্দেশ
ছবিঃ সংগৃহীত
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

রাজউক বিধিমালা না মেনে ভবন নির্মাণের অভিযোগে রাজধানীতে  অভিযান চালিয়েছে দুদক।

রোববার(২৬ মে) বেইলি রোডের একটি সড়কে তিন ভবন মালিক কর্তৃক বিধি লংঘন করে বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে, এমন অভিযোগে দুদক এনফোর্সমেন্ট টিম রাজউক জোন-৬ এর প্রতিনিধিদের সমন্বয়ে সরেজমিন অভিযান পরিচালনা করে।

দুদক দল ও রাজউক ভবনটির পরবর্তী নির্মাণ কার্যক্রম বন্ধ করার জন্য নোটিশ প্রদান করে।

এছাড়া ১৯, ২০, ২১ ও ২২ নিউ বেইলী রোডের রাস্তার শেষ প্রান্তে বিধিবহির্ভূতভাবে নির্মিত ডিপ টিউবওয়েলটি উচ্ছেদেও নোটিশ প্রদান করা হয়।

এদিকে হবিগঞ্জের আধুনিক জেলা সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য এবং রোগী ও স্বজনদের হয়রানির অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ- এর একটি এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করে। হাসপাতালে পৌঁছানোর আগেই দুদক টিম এর উপস্থিতি টের পেয়ে দালালরা পালিয়ে যায়। এসময়  এক্সরে ও আলট্রাসনোগ্রাম মেশিন ত্রুটিপূর্ণ পাওয়া যায়। দুদক টিম হাসপাতালের তত্ত্বাবধায়ককে অবিলম্বে মেশিনগুলো পরিবর্তন করে হালনাগাদ মেশিন দিয়ে টেস্ট করানোর পরামর্শ প্রদান করে। এছাড়াও কাউন্টারে বিশৃংখলা ও হয়রানি নিরসনে অধিক লোক মোতায়েনের সুপারিশ করা হয়।

 

আপনার মতামত লিখুন :

আজ শুভ জন্মাষ্টমী

আজ শুভ জন্মাষ্টমী
ভগবান শ্রীকৃষ্ণ

সনাতন ধর্মের প্রবক্তা মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী শুক্রবার (২৩ আগস্ট)। ধর্মীয় উদ্দীপনা ও নানা আনুষ্ঠানিকতায় হিন্দু সম্প্রদায় দেশব্যাপী পালন করছে জন্মাষ্টমী।

সনাতন ধর্মে বিশ্বাসীরা অবতার কৃষ্ণের জন্ম তিথিতে শান্তি, কল্যাণ ও মানবতাবোধের শক্তিতে প্রাণিত হয়ে অসত্য ও অন্যায়ের অবসান ঘটানোর প্রেরণায় উদযাপন করে জন্মাষ্টমী।

পুজা উদযাপন পরিষদের নেতা অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন বার্তাটোয়েন্টিফোরকে বলেন,   'গভীর ভক্তি, শ্রদ্ধা ও উৎসবমুখর পরিবেশে সারাদেশে হিন্দু ধর্মের প্রাণপুরুষ শ্রীকৃষ্ণের জন্মদিন ‘শুভ জন্মাষ্টমী’ উদযাপিত হচ্ছে অত্যন্ত শান্তি ও সৌহার্দপূর্ণ পরিবেশে। গীতাযজ্ঞ, আনন্দ শোভাযাত্রা, কৃষ্ণপূজা, আলোচনাসভা, কীর্তন ও প্রসাদ বিতরণসহ নানা আচার পালন করছেন বাংলাদেশের হিন্দু ধর্মাবলম্বীরা।'

তিনি বলেন, 'কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে যখন রোহিণী নক্ষত্রের প্রাধান্য হয়, তখন জন্মাষ্টমী উদযাপিত হয়।'

কৃষ্ণের আবির্ভাব হয়েছিল এক ঘোরতর সঙ্কুল পরিস্থিতিতে। তখন ছিল দ্বাপর যুগের শেষ পর্যায়। সে সময় এক কৃষ্ণপক্ষের অষ্টম তিথির মধ্যরাতে মথুরার রাজা কংসের কারাগারে জন্ম নেন শ্রীকৃষ্ণ। ঐতিহাসিক মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকীর কোলে জন্ম নিয়ে কৃষ্ণ লড়েছিলেন পাশবিক শক্তির বিরুদ্ধে।  অন্যায় ও অসুন্দরকে রক্ষার্থে সত্য সুন্দর, পবিত্রতা ও শুভ শক্তির পক্ষে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে পৃথিবীতে।

জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

 

রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
ঘটনাস্থলে ওই শ্রমিকের মরদেহ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাজধানীর মোহাম্মদপুরে একটি নির্মাণাধীন ভবন থেকে পড়ে অজ্ঞাত এক শ্রমিক নিহত হয়েছেন।

শুক্রবার (২৩ আগস্ট) সকাল ৯টার দিকে মোহাম্মদপুরের চন্দ্রিমা হাউজিংয়ের নির্মাণাধীন ভবন থেকে পড়ে যান ওই শ্রমিক।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মোহাম্মদপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোরশেদ বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'সকাল ৯টার দিকে ৯৯৯ এর একটি কলের মাধ্যমে আমরা জানতে পারি, চন্দ্রিমা হাউজিংয়ের নির্মাণাধীন একটি ভবন থেকে একজন শ্রমিক পড়ে যান। পরে সেখানে গিয়ে দেখি ঘটনাস্থলেই ওই শ্রমিক নিহত হয়েছেন।'

রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

তিনি আরও বলেন, 'আমরা এখনো ঘটনাস্থলে আছি। প্রাথমিকভাবে ওই শ্রমিকের নাম ঠিকানা পাওয়া যায়নি। তবে আমার তার পরিচয় জানার চেষ্টা করছি। এছাড়া নিহতের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার প্রস্তুতি চলছে।'

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র