বাস-চালকের কাগজপত্র ছাড়া টার্মিনাল ছাড়বে না বাস: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
লিশ সদর দফতরে সকল মহানগর ও রেঞ্জের পুলিশ কর্মকর্তাদেরকে ভিডিও কনফারেন্স, ছবি: সংগৃহীত

লিশ সদর দফতরে সকল মহানগর ও রেঞ্জের পুলিশ কর্মকর্তাদেরকে ভিডিও কনফারেন্স, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঈদে টার্মিনাল হতে বাস ছাড়ার পূর্বেই চালকের ড্রাইভিং লাইসেন্স, অন্যান্য কাগজপত্র ও পরিবহনের ফিটনেস পরীক্ষা করতে নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক(আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (২৬ মে) দুপুরে পুলিশ সদর দফতরে সকল মহানগর ও রেঞ্জের পুলিশ কর্মকর্তাদেরকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদুল ফিতরকে সামনে রেখে দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বিভিন্ন দিকনির্দেশনা দেয়ার সময় এ নির্দেশনা দেন তিনি।

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, ‘টার্মিনাল হতে বাস ছাড়ার পূর্বে ড্রাইভারের ড্রাইভিং লাইসেন্স, অন্যান্য কাগজপত্র ও ফিটনেস পরীক্ষা করতে হবে। বাসের চালকের সঠিক কাগজপত্র ছাড়া টার্মিনাল ত্যাগ করবে না বাস। পাশাপাশি বাসের ছাদে যাত্রী পরিবহণ বন্ধের নির্দেশ দেন। এসব বিষয় বাস্তবায়ন করার জন্য পুলিশকে শক্ত অবস্থায় মাঠে থাকতে হবে।

আইজিপি আরও বলেন, ‘মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহে সিসিটিভি স্থাপন, ট্রাক, পিকআপ এবং পণ্যবাহী ট্রাকে যাত্রী পরিবহণ রোধ এবং সুনির্দিষ্ট তথ্য ব্যতীত মহাসড়কে যানবাহন থামানো যাবে না।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া এন্ড পিআর) সোহেল রানা জানান, ওই সব নির্দেশনার পাশাপাশি সাধারণ মানুষের ঈদের কেনাকাটা নির্বিঘ্ন করতে মার্কেট ও শপিংমলে ভোররাত পর্যন্ত পোশাকে ও সাদা পোশাকে বিশেষ নিরাপত্তা প্রদানের নির্দেশ দিয়েছেন আইজিপি।

ভিডিও কনফারেন্সে মহানগর সদর দফতরসমূহে উপ-পুলিশ কমিশনার ও তদূর্ধ্ব কর্মকর্তারা এবং রেঞ্জ ডিআইজি কার্যালয়ে রেঞ্জ এর অধীন জেলা পুলিশ সুপার ও তদূর্ধ্ব কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :