Alexa

উত্তরায় বিআরটিসি’র চক্রাকার বাস সার্ভিস  

উত্তরায় বিআরটিসি’র চক্রাকার বাস সার্ভিস  

উত্তরায় বিআরটিসি’র চক্রাকার বাস, ছবি: বার্তা২৪.কম

গণপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলা আনতে এবার রাজধানীর উত্তরায় চালু করা হলো চক্রাকার বাস সার্ভিস। সোমবার (২৭ মে) উত্তরায় বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থা (বিআরটিসি) চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন করা হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যৌথ উদ্যোগে বিআরটিসি’র মোট ১০টি শীতাতপ নিয়ন্ত্রিত বাস দুই রুটে এই সেবা দেবে। এর মধ্যে একটি রুট হচ্ছে উত্তরা পাসপোর্ট অফিস থেকে হাউজ বিল্ডিং হয়ে সোনারগাঁও জনপদ পর্যন্ত। অপরটি হচ্ছে বিমানবন্দর থেকে সেক্টর ১২ পর্যন্ত।

সোমবার (২৭ মে) উত্তরার রবীন্দ্র সরণিতে চক্রাকার বাস সার্ভিসের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

M
বাস উদ্বোধন করছেন দুই মেয়র, ছবি: বার্তা২৪.কম



উদ্বোধন অনুষ্ঠানে সাঈদ খোকন বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রতিবেশী ও আরো অনেক দেশের তুলনায় অর্থনৈতিক প্রবৃদ্ধিতে বাংলাদেশ অনেক এগিয়ে আছে। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। তবে গণপরিবহন এবং যানজট আমাদের শহরের প্রধান সমস্যা। প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা দুই মেয়র এই শহরের মানুষের জীবনমান উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। সড়কে শৃঙ্খলা ফেরাতে হলে নগরবাসীকে সচেতন হতে হবে।

Said
বক্তব্য রাখছেন সাঈদ খোকন, ছবি: বার্তা২৪.কম



মেয়র আতিকুল ইসলাম বলেন, এই বাস সার্ভিস উত্তরাবাসীর জন্য আনন্দের সংবাদ। সুস্থ, সচল, গতিময় ও আধুনিক ঢাকার জন্য সুস্থ গণপরিবহনের বিকল্প নেই। এসব বাস সড়কে নির্বিঘ্নে চলতে হলে পথচারীদের ফুটপাতে চলতে হবে। তার আগে আমাদের ফুটপাতগুলো দখলমুক্ত করতে হবে। সড়কে শৃঙ্খলা আনতে উত্তরার সাতটি এভিনিউ থেকে পর্যায়ক্রমে লেগুনা উঠিয়ে দেওয়া হবে। সব শ্রেণি-পেশার মানুষ এক সঙ্গে কাজ করলে, সচেতন থাকলে ঢাকার সব সমস্যার সমাধান করা সম্ভব।

Atikul
বক্তব্য রাখছেন আতিকুল ইসলাম, ছবি: বার্তা২৪.কম



উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, বিআরটিসি’র চেয়ারম্যান ফরিদ উদ্দিন ভূঁইয়া, ঢাকা পরিবহন সমন্বিত কর্তৃপক্ষ (ডিটিসিএ) নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান ও ডিএমপি অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মফিজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এর আগে ধানমন্ডি, গুলশান ও মতিঝিলে এই বাস সার্ভিস চালু হয়েছে।

আপনার মতামত লিখুন :